MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ফিটনেস থাকলে মুস্তাফিজের ইংল্যান্ডে খেলার পক্ষে কোচ

In ক্রিকেট দুনিয়া - Jun 02 at 10:37pm
ফিটনেস থাকলে মুস্তাফিজের ইংল্যান্ডে খেলার পক্ষে কোচ

আইপিএল থেকে দেশে ফিরে মুস্তাফিজুর রহমান এখন সাতক্ষীরায়। তবে বাংলাদেশের ক্রিকেটে আপাতত সবচেয়ে আলোচিত প্রসঙ্গ তার ইংল্যান্ড যাওয়া নিয়ে। বাংলাদেশ কোচ চন্দিকা হাতুরুসিংহের চাওয়া, শরীর ঠিক থাকলে ইংলিশ কাউন্টি দল সাসেক্সে খেলতে অবশ্যই যাওয়া উচিত তরুণ এই পেসারের।

লম্বা ছুটি কাটিয়ে বুধবার রাতে দেশে ফিরেছেন কোচ। বৃহস্পতিবার বিসিবিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন মুস্তাফিজের ব্যাপারে নিজের অভিমত।

“মুস্তাফিজ যদি দ্রুত উন্নতি করে এবং পারফর্ম করে, তাহলে সবচেয়ে বেশি উপকার বাংলাদেশের ক্রিকেটেরই। কাজেই ওর শরীরের যদি ক্ষতি না হয়, আমার মতে ইংল্যান্ডে গিয়ে খেলাই ওর জন্য ভালো হবে।”

আগামী বছরের জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে বাংলাদেশ। হাতুরুসিংহে মনে করেন, মুস্তাফিজ এখন খেলতে গেলে ওই টুর্নামেন্টের জন্যও ভালো প্রস্তুতি হবে।

“পারফরম্যান্স ভালো করতে হলে ওই কন্ডিশনে খেলতে হবে। ওখানে না গেলে সেটা জানা যাবে না।”

বাংলাদেশের একজন ক্রিকেটারের জন্য ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ সব সময় আসে না। সে দিকটাও ভাবতে বলছেন কোচ।

“বাংলাদেশের ক্রিকেটারদের জন্য ইংল্যান্ডে খেলার সুযোগ পাওয়া বিরল। যদি চার জন ক্রিকেটার পাঠানোর সুযোগ থাকত, আমি চার জনই পাঠাতাম। শেখার সেরা উপায় এটিই।”

এই মৌসুমের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন ওযানডে কাপে খেলার জন্য সাসেক্সের সঙ্গে চুক্তিবদ্ধ মুস্তাফিজ। দলটির আশা, ১০ জুন ঘরের মাঠে কেন্টের বিপক্ষে ম্যাচেই মুস্তাফিজকে পা্বে তারা।

আইপিএল থেকে দেশে ফেরার পর দিনই বিসিবিতে এসেছিলেন মুস্তাফিজ। বিসিবির ফিজিও ও চিকিৎসরা তার ফিটনেসের অবস্থা প্রাথমিকভাবে যাচাই করেছেন। বিসিবি জানিয়েছিল, তার ফিটনেসের অবস্থা বুঝেই ইংল্যান্ড যাত্রায় সিদ্ধান্ত নেওয়্ হবে।

এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বিসিবি। যদিও নানা সূত্রে জানা গেছে, মুস্তাফিজের হ্যামস্ট্রিংয়ে সামান্য কিছু সমস্যা আছে। তবে সেটা না খেলার মত গুরুতর কিছু নয়। চাইলে এখনই মাঠে নামতে পারেন মুস্তাফিজ।

তবে ঘনিষ্ঠজনদের মুস্তাফিজ বারবার বলেছেন, শরীর কুলিয়ে উঠলেও আপাতত ইংল্যান্ডে যেতে মন টানছে না তার। টানা খেলায় থেকে মানসিকভাবে তিনি ক্লান্ত-শ্রান্ত।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 240