MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ভারতের কোচের লড়াই শাস্ত্রি ও দাবিড়ের মাঝে?

In ক্রিকেট দুনিয়া - Jun 02 at 2:36pm
ভারতের কোচের লড়াই শাস্ত্রি ও দাবিড়ের মাঝে?

মাইক হাসি, ড্যানিয়েল ভেট্টোরি, রবি শাস্ত্রি ও রাহুল দ্রাবিড়। এখন পর্যন্ত এই চার সাবেক ক্রিকেটারের নাম এসেছে ভারতের আগামী কোচ হিসেবে আলোচনায়। তবে লড়াইটা শেষ পর্যন্ত হতে পারে শাস্ত্রি ও দ্রাবিড়ের মাঝে। কারণ, কোচের জন্য দেওয়া ভারতীয় বোর্ডের (বিসিসিআই) বিজ্ঞাপনে হিন্দি ভাষা জানা কোচের ওপর বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে। বিসিসিআই এর ওয়েবসাইটে বিজ্ঞাপনটা দেওয়া হয়েছে ১ জুন। আবেদনের ডেডলাইন ১০ জুন।

বিজ্ঞাপনে বলা হয়েছে, আইসিসির সদস্য কোনো দেশকে আন্তর্জাতিক পর্যায়ে বা ফার্স্ট ক্লাসে কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে আবেদনকারীর। রিপোর্ট হয়েছে, প্রধান কোচের পদের জন্য আবেদন করবেন শাস্ত্রি। দ্রাবিড়ের ব্যাপারে এমন আলোচনা এখনো না হলেও তিনি তো কোচের পদের জন্য আলোচনায় আছেন বেশ আগে থেকে।

দ্রাবিড় ভারতের কিংবদন্তি ব্যাটসম্যানদের একজন। খেলোয়াড় হিসেবে ছিলেন নিখুত। কঠোর পরিশ্রমী। এখন কোচ হিসেবেও তাই। সম্প্রতি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টরের দায়িত্ব পালন করেছেন। ভারতীয় অনূর্ধ্ব-১৯ ও 'এ' দলের কোচ ছিলেন তিনি। অনূর্ধ্ব-১৯ দলের সাথে তার সাফল্যটা ঈর্ষণীয়। ৪ মাসের সময়কালে ১৩-১ উইনিং রেকর্ড তার। বাংলাদেশে এই বছর হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে খেলেছিল ভারত। সেখানে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যায়। ভারতের অনেক সাবেক খেলোয়াড় ভারতের প্রধান কোচ হিসেবে দ্রাবিড়কেই দেখতে চান।

শাস্ত্রির দায়িত্বকালে বেশ ফল পেয়েছে ভারত জাতীয় দল। দলটির টিম ডিরেক্টর ছিলেন ২০১৪ থেকে। যেটি আসলে কোচের ভূমিকার। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তার দুই বছরের অধ্যায় শেষ হয়েছে। এই সময়ে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট সিরিজ জিতেছে। ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলে। এশিয়া কাপ জিতেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে। সাবেক এই অল রাউন্ডারের সাথে ভারত দলে জুনিয়র-সিনিয়র খেলোয়াড়দের সম্পর্ক ভালো। মানসিক ভাবে তাদের উদ্বুদ্ধ করতে জানেন। বিরাট কোহলি, সুরেশ রায়নাদের প্রয়োজনের সময় টেকনিক্যাল পরামর্শ দিয়েও সহায়তা করেছেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 229