MysmsBD.ComLogin Sign Up

কোরিয়াকে গোলবন্যায় ভাসালো স্পেন

In ফুটবল দুনিয়া - Jun 02 at 9:28am
কোরিয়াকে গোলবন্যায় ভাসালো স্পেন

ইউরোর প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল স্পেন। বুধবার রাতে দক্ষিণ কোরিয়াকে গোলবন্যায় ভাসালো তারা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে এশিয়ান দলটিকে ৬-১ গোলের ব্যবধানে পরাস্ত করেছে স্প্যানিশরা।

রেড বুল আরিনায় প্রথমার্ধে তিনটি গোল হজম করে কোরিয়া। দ্বিতীয়ার্ধেও সমসংখ্যক গোল হজম করতে হয় তাদের। অনেকটা খাপছাড়া ফুটবল খেলেই কোরিয়ার এমন পরিণতি! তবে ৩০ মিনিট পর্যন্ত ২০১০ বিশ্বকাপজয়ী স্পেনকে গোল বঞ্চিত রাখতে সক্ষম হয়েছিল তারা।

কতক্ষণ আর আটকে রাখা যায় বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দল স্পেনকে? ম্যাচের ৩০ মিনিটের মাথায় গোলমুখ উন্মোচন করেন ডেভিড সিলভা। দুই মিনিটের ব্যবধানে সেস ফ্যাব্রিগাস কোরিয়ার জাল কাঁপান। ৩৮ মিনিটে নোলিতোর গোলে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতি যায় স্প্যানিশরা।

দ্বিতীয়ার্ধেও দেল বক্সের শিষ্যদের কাছে পাত্তা পেল না কোরিয়া। খেলার ৫৪তম মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল আদায় করে নেন নোলিতো (৪-০)। স্পেনের বাকি দুটি গোল এসেছে দুর্দান্ত ফর্মে থাকা জুভেন্টাস ফরোয়ার্ড আলভারো মোরাতার কল্যাণে (৫০ ও ৮৯ মিনিট)। দক্ষিণ কোরিয়ার হয়ে ব্যবধান কমান সে-জং জু। ৮৩তম মিনিটে স্পেনের জালে বল জড়ান এই মিডফিল্ডার।

প্রসঙ্গত, চলতি মাসের ১৩ তারিখ চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো মিশন শুরু করবে স্পেন। ‘ডি’ গ্রুপে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ তুরস্ক ও ক্রোয়েশিয়া।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7077
Post Views 294