MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পেলের সব পুরস্কার নিলামে

In খেলাধুলার বিবিধ - Jun 02 at 9:25am
পেলের সব পুরস্কার নিলামে

ব্রাজিল ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার পেলে। পুরো ফুটবল ক্যারিয়ারে দুহাত ভরেই তাকে দান করেছে ফুটবল দেবী। অসাধারণ পারফরম্যান্সের জন্য ক্যারিয়ারের অসংখ্য পুরস্কার জেতেন ইতিহাসের সেরা এই ফুটবলার। তবে এবার নিজের সংগ্রহে থাকা সব অ্যাওয়ার্ড ও ফুটবল স্মারক নিলামে বিক্রি করার ঘোষণা দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট।

ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ হয়েছে পেলের।পুরো ক্যারিয়ারে পাওয়া সব পুরস্কার লন্ডনে হতে যাওয়া নিলাম অনুষ্ঠানে বিক্রি করতে যাচ্ছেন ৭৫ বছর বয়সী এ জীবন্ত কিংবদন্তি। যার সম্ভাব্য মূল্য হতে পারে ৭.৫ মিলিয়ন ডলারেরও বেশি।

নিলামে পেলের ২ হাজারের বেশি স্মারক বিক্রি হবে। ১৯৭০ মেক্সিকো বিশ্বকাপ জেতার পর পেলের জন্য তৈরি করা জুলে রিমে ট্রফির রেপ্লিকা সর্বোচ্চ দরে বিক্রি হওয়ার আভাস মিলছে। এর চূড়ান্ত মূল্য ৪ লাখ থেকে ৬ লাখ ডলার পর্যন্ত উঠতে পারে।

নিলামে তোলা হবে স্বদেশী ক্লাব সান্তোসের হয়ে এক হাজারতম গোলের বলটিও । সেই সঙ্গে থাকবে আমেরিকান সকার ক্লাব নিউ ইয়র্ক কসমসের হয়ে যে জার্সিতে খেলেছিলেন।

৭ জুন শুরু হয়ে এই নিলাম তিন দিন চলবে। আয়ের একটা অংশ দাতব্য তহবিলে দেওয়া হবে বলে জানা গেছে। বেভারলি হিলস ভিত্তিক নিলাম প্রতিষ্ঠান জুলিয়েন’স অকশন্স পেলের পুরস্কারসমূহ বিক্রির তত্ত্বাবধান করবে।

এতোদিনের সংগ্রহে থাকা পুরস্কারগুলো নিলামে তোলা প্রসঙ্গে পেলের ভাষ্য, ‘এই সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল। কিন্তু সঠিকভাবে এই স্মারকগুলোর যত্ন নেওয়াও কঠিন। তাই এই জিনিসগুলো পুরো বিশ্বের সঙ্গে ভাগ করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যাতে করে ভক্ত-সমর্থক ও সংগ্রাহকরা আমার ইতিহাসের একেকটা অংশ সংগ্রহ করতে পারে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 233