MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

এযাবতকালের সবচেয়ে অদ্ভুত ১৪ টি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

In ওয়ার্ল্ড রেকর্ডস - Jun 02 at 12:42am
এযাবতকালের সবচেয়ে অদ্ভুত ১৪ টি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কিছুদিন আগেই হয়ে গেল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ৬০ তম বছর পূর্তি। নিজেদের বিগত সময়ের কাজ পর্যালোচনা করতে গিয়ে তারা পেলেন এক অদ্ভুত তথ্য। প্রতি বছর তাদের কাছে ১৭৪ টি দেশ থেকে আসে প্রায় ৫০,০০০ এপ্লিকেশন। এর মধ্যে ৬০০০ এপ্লিকেশন মনোনিত হয়। তারা খেয়াল করলেন, ঘোষিত অধিকাংশ রেকর্ড আজব আজব সব বিষয় নিয়ে।

চলুন ফিরে দেখি সেইসব অদ্ভুত বিষয়ের দিকে যেগুলো যত অদ্ভুতই হোক না কেন ঠিকই জায়গা করে নিতে পেরেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ...

১। সবচেয়ে ওজন নিয়ে রেকর্ড করেন দুই জমজ-
১৯৭৮ সালে রেস্টলার্স বিলি ও বেনি ম্যাককেরি world’s heaviest twins হিসেবে রেকর্ড করেন। তাদের ওজন ছিল যথাক্রমে ৭৪৩ পাউন্ড এবং ৭২৩ পাউন্ড ।

২। সবচেয়ে ধনী বিড়াল-
১৯৮৮ সালে ব্লাকি wealthiest cat হিসেবে রেকর্ড গড়ে। তার মালিকের মৃত্যুর পর সে ১২.৫ মিলিয়ন ডলারের মালিক হয়েছিল।

৩। কার্ড দিয়ে বানানো সবচেয়ে বড় বাড়ি-
১৯৯২ সালে ব্রায়ান বার্গ লোয়া অঞ্চলের স্পিরিট লেকের পাশে কার্ডের বাড়ি বানান এবং সেটি largest house of cards হিসেবে রেকর্ড তৈরি করে। তার বানানো বাড়িটি ছিল ৭৫ তলা।

৪।দ্রুততম বগ-স্নোরকেলিং ট্রেইথলন-
১৯৯৪ সালে ডানিয়েল বেন্ট fastest ever time in the bog-snorkeling triathlon হিসেবে রেকর্ড করেন। বিশ্ব বগ-স্নোরকেলিং চ্যাম্পিয়নশীপে ২ ঘন্ট ২৩ মিনিট ২৪ সেকেন্ডে তিনি এই রেকর্ড করেছিলেন।

৫। সবচেয়ে লম্বা এস্কেলেটরে ভ্রমণ-
১৯৯৮ সালে শ্রীলংকার সুরেশ জসীম longest escalator rider হিসেবে স্বীকৃতি পান। এস্কেলেটরটি অস্ট্রেলিয়ার বারউডে ওয়েস্ট ফিল্ড শপিং সেন্টারে অবস্থিত।

৬। নাক দিয়ে সবচেয়ে বেশী দুধ নিঃসরণ-
১৯৯৯ সালে গেরি বাসও জুনিয়র most milkshake dispensed through the nose এর জন্য রেকর্ড করেন। তিনি ১.৮২ আউন্স পরিমাণ দুধ এবং চকলেটের মিশ্রণ নাক দিয়ে বের করেন ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলস এ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের টিভি পোগ্রামে।

৭। চাবির রিং থেকে চাবি বের করা! -
২০০১ সালে স্মাডজ নামের চাবির রিং থেকে সবচেয়ে বেশী চাবি সবচেয়ে দ্রুত সময়ে বের করে রেকর্ড করেন।

৮। সবচেয়ে বড় বাবলগাম বাবল-
২০০৪ সালে চাদ ফেল ২০" বড় বাবল ফোলান বাবলগাম থেকে। Largest bubblegum bubble এর জন্য রেকর্ড হয় তার।

৯। এক মিনিটে মাথা দিয়ে সবচেয়ে বেশী টয়লেট সীট ভেংগে রেকর্ড-
২০০৮ সালে কেভিন শেলী most toilet seats broken by one’s head in one minute এর জন্য রেকর্ড করেন জার্মানির কলোং এ। তিনি ৪৬ টি টয়লেট সীট ভাংতে পেরেছিলেন।

১০। সবচেয়ে লম্বা নখধারী পুরুষ-
ম্যালভিন বুথ এর ছিল longest finger nails on a pair of male hands ever। ৩২ ফুট ৩.৮ ইঞ্চি লম্বা নখ ছিল তার যখন মিশিগান এর ট্রয়ে এটি মাপা হয়েছিল।

১১। সবচেয়ে ভারী পেঁয়াজ-
বিশ্বের সবচেয়ে ভারী পেঁয়াজ হিসেবে রেকর্ড গড়া পেঁয়াজটির ওজন ছিল ১৭ পাউন্ড ১৫.৫ আউন্স। পেট গ্লেজব্রুক ২০১১ সালে এটি প্রদর্শন করেন উত্তর ইংল্যান্ড এর Harrogate Autumn Flower Show তে।

১২। টুথপেস্ট টিউবের বিশাল সম্ভার-
জর্জিয়ার ভাল কল্পাকভ ২০১২ সালে ২,০৩৭ টি টুথপেস্ট টিউবের সম্ভার দেখিয়ে largest collection of toothpaste tubes এর রেকর্ড করেন।

১৩। সবচেয়ে বড় চোখের পাপড়ি, কুকুরের!-
রানমারু, একটি অস্ট্রেলিয়ান ল্যাব্রাডুডল কুকুর ২০১৪ সালে তার ৬.৬৯ ইঞ্চি চোখের পাপড়ির জন্য longest eyelashes on a dog এর রেকর্ড করে।

১৪। সবচেয়ে বড় জুম্বা নাচের ক্লাশ-
২০১৫ সালে ফিলিপাইনের রাজধানী ম্যানিলার পাশের ম্যান্ডালায়ং এ ১২,৯৭৫ জন নৃত্যশিল্পী একসাথে world’s largest Zumba class এর রেকর্ড করেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 555