MysmsBD.ComLogin Sign Up

তিন প্যাকে চুলের রুক্ষতা দূর

In রূপচর্চা/বিউটি-টিপস - Jun 01 at 4:31pm
তিন প্যাকে চুলের রুক্ষতা দূর

আবহাওয়ার পরিবর্তন, ধুলাবালি, অপরিচ্ছন্ন পরিবেশ, অসচেতনতা ও অযত্ন ইত্যাদি কারণে চুলের শুষ্ক ভাব বেড়ে যায় এবং রুক্ষ হয়ে যায়। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, আমাদের মাথার ত্বকে সিবাম নামে এক ধরনের পদার্থ আছে, যা চুলের কোমলতা বজায় রাখে। যখন আপনার মাথার ত্বক সিবাম কম পরিমাণ উৎপাদন করবে, তখনই চুলের রুক্ষ ও শুষ্ক ভাব বেড়ে যাবে।

এ ছাড়া অপরিচ্ছন্ন ত্বক, রাসায়নিক দ্রব্য থেকে তৈরি প্রসাধনীর অতিরিক্ত ব্যবহার ইত্যাদিকে দায়ী করেন বিশেষজ্ঞরা। এখন ভাবছেন, কীভাবে এ সমস্যার সমাধান করা যায়? খুব সহজেই পারেন চুলের রুক্ষ ভাব দূর করতে। প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি চুলের প্যাক ব্যবহার করে নিয়মিত পরিচর্যা দিয়ে ফিরিয়ে আনতে পারেন আপনার চুলের কোমল ও মসৃণ ভাব।

★ কী কী উপাদান দিয়ে ও কীভাবে তৈরি করবেন এসব হেয়ার প্যাক, সে বিষয়ে কিছু পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে দেখে নিন চুলের যত্নের সহজ উপায়গুলো.....

অলিভ অয়েল ও মধুর প্যাক
চার টেবিল চামচ মধুর সঙ্গে ছয় টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে প্যাক তৈরি করুন। মিশ্রণটি চুল ও মাথার ত্বকে আস্তে আস্তে লাগিয়ে এক ঘণ্টা বা এক ঘণ্টা ৩০ মিনিটের মতো রাখুন। তারপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

ডিমের প্যাক
ডিমের সাদা অংশ চুলের রুক্ষতা ও শুষ্কতা দূর করতে খুবই উপকারী। ডিমের সাদা অংশ একটি পাত্রে নিয়ে তাতে ক্যাস্টর অয়েল ও মধু ভালোভাবে মেশান। প্যাকটি চুলে দিয়ে ৩০ মিনিট রাখে ধুয়ে ফেলুন। ব্যবহারের সঙ্গে সঙ্গেই চুলে মসৃণভাব লক্ষ করতে পারবেন।

দুধ ও মধুর প্যাক
দুধ ও মধুর প্যাক শুষ্ক চুলের জন্য অন্যতম সহজ ও কার্যকর প্রাকৃতিক উপাদান। এক কাপ ননিযুক্ত দুধ নিন আর সঙ্গে মেশান দুই টেবিল চামচ মধু। ভালোভাবে চুল ও মাথার ত্বকে লাগান। ৩০ মিনিটের মতো অপেক্ষা করুন, তার পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6702
Post Views 248