MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কোপায় খেলবে না আর্জেন্টিনা?

In ফুটবল দুনিয়া - Jun 01 at 12:18pm
কোপায় খেলবে না আর্জেন্টিনা?

আর একদিন পরই যুক্তরাষ্ট্রে শুরু কোপা আমেরিকার শতবর্ষী আসরের শিরোপায় পাখির চোখ করে রেখেছে আর্জেন্টিনা। ১৯৯৩ সালে এই কোপাতেই চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে যে আর কোনো বৈশ্বিক টুর্নামেন্টেই সাফল্য পায়নি তারা! তবে কোপার শতবর্ষী আসরে নাও খেলা হতে পারে লিওনেল মেসি, আঙ্গেল ডি মারিয়াদের। দেশটির সরকার ফুটবল ফেডারেশনের সভাপতি নির্বাচনে ‘হস্তক্ষেপ’ করায় কোপা থেকে দল প্রত্যাহারের হুমকি দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)!

আগামী ৩০ জুন এএফএ-এর সভাপতি নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন ৯০ দিনের জন্য স্থগিত করেছে দেশটির সরকার। পাশপাশি টিভিস্বত্ত্ব থেকে আয়কৃত অর্থ আত্মসাতের অভিযোগে দুজন পরিদর্শক নিয়োগ দেওয়া হয়েছে।

সভাপতি নির্বাচনে সরকারের এমন ‘সরাসরি হস্তক্ষেপে’ ক্ষোভ ঝেরেছেন এএফএ-এর কার্যনির্বাহী সচিব ড্যামিয়েন ডুপিয়েলেট। আর্জেন্টাইন রেডিও লা রেডকে তিনি বলেছেন, ‘নির্বাচন ৯০ দিনের জন্য স্থগিত করা হয়েছে। এটার মেয়াদ আরো ৯০ দিন বাড়তে পারে। অভ্যন্তরীণ বিষয়ে তদন্তের জন্য দুজন পরিদর্শক পাঠানো হয়েছে। এএফএর ওপর এটা পরিষ্কার হস্তক্ষেপ।’

কোপায় আর্জেন্টিনা অংশ নেবে কি নেবে না, সেটা বোর্ড মিটিং শেষে তারা সিদ্ধান্ত নেবেন বলেও জানান ডুপিয়েলেট।

এএফএ-এর বর্তমান সভাপতি লুইস সেগুরা অবশ্য আর্জেন্টিনার কোপা থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার সম্ভবনা দেখছেন না। তবে এএফএ যে কঠিন সময় পার করছে, সেটা স্বীকার করছেন সেগুরা, ‘এএফএ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তবে বলব না যে এটা চরম পর্যায়ে চলে গেছে। আর্জেন্টিনার যুক্তরাষ্ট্র থেকে ফিরে আসার সম্ভাবনা দেখছি না আমি। আমার পদত্যাগেরও কোনো পরিকল্পনা নেই।’

আগামী ৩ জুন থেকে শুরু কোপায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ ৬ জুন বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।

তথ্যসূত্র: ইএসপিএনএফসি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 377