MysmsBD.ComLogin Sign Up

বরখাস্ত হোয়াটমোর-মাসাকাদজা

In ক্রিকেট দুনিয়া - Jun 01 at 9:26am
বরখাস্ত হোয়াটমোর-মাসাকাদজা

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বেই উঠতে পারেনি জিম্বাবুয়ে। বাদ পড়ে প্রথম পর্ব থেকেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা পর্যালোচনার পর তাই কোচ ডেভ হোয়াটমোরকে বরখাস্ত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি)। একই সঙ্গে অধিনায়কের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে হ্যামিল্টন মাসাকাদজাকেও।

মাসাকাদজার জায়গায় অন্তবর্তীকালীন নতুন অধিনায়ক করা হয়েছে লেগ স্পিনার গ্রায়েম ক্রেমারকে। এত দিন ধরে বোলিং কোচের দায়িত্ব পালন করে আসা দক্ষিণ আফ্রিকান গ্রেট মাখায়া এনটিনিকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ করা হয়েছে। এ ছাড়া দুই বছরের চুক্তিতে ব্যাটিং কোচ করে আনা হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে।

নির্বাচক প্যানেলও পরিবর্তন এনেছে জেডসি। নির্বাচক প্যানেলের আহবায়ক করা হয়েছে জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান টাটেন্ডা টাইবুকে। টাইবুর সঙ্গে নির্বাচক প্যানেলে থাকবেন কোচ ও সহকারী কোচ।

এল্টন চিগুম্বুরা দায়িত্ব ছাড়ার পর গত জানুয়ারিতে তিন সংস্করণের অধিনায়ক করা হয়েছিল মাসাকাদজাকে। কিন্তু গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গে তার নিজের পারফরম্যান্সও ভালো ছিল না। তিন ম্যাচে তার রান ছিল ২০, ১২ ও ১১। এর মধ্যে দুবারই হয়েছেন রানআউট। তার দল বিদায় নেয় প্রথম পর্ব থেকেই।

অন্যদিকে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও পাকিস্তানের এক সময়ের কোচ হোয়াটমোর জিম্বাবুয়ের কোচের দায়িত্ব নিয়েছিলেন ২০১৪ সালের ডিসেম্বরে। স্টিভেন ম্যাঙ্গোঙ্গোকে সরিয়ে এই অস্ট্রেলিয়ানকে দায়িত্ব দিয়েছিল জেডসি। শোনা যাচ্ছে, স্টিভেন ম্যাঙ্গোঙ্গোই আবার আগামী মাসে প্রধান কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 264