MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

হারের সে রাতে বদলে গিয়েছিলেন কোহলি

In ক্রিকেট দুনিয়া - May 31 at 11:20am
হারের সে রাতে বদলে গিয়েছিলেন কোহলি

স্বপ্নভঙ্গের যন্ত্রণাভরা সে রাতে বিরাট কোহলি কী করলেন, অনেকের মনেই এ নিয়ে প্রশ্ন জেগেছে। জাগাটাই তো স্বাভাবিক।ফেভারিটে থাকা এমন দলটির হারে দলপতি, বিশেষ করে কোহলির প্রতিক্রিয়া কিংবা আচরণ কেমন হতে পারে?

নাহ্, তেমন কিছুই ঘটেনি।বিরাট এই রাতে তার স্বভাব বিপরীত মেরুতে নিয়ে গিয়েছিলেন।ট্রফি-জয়ের শেষ সীমান্তে পৌঁছেও আট রানে হারার জন্য টিমের লোয়ার অর্ডারকে তুলোধুনা, টিমের এক নম্বর বোলিং অস্ত্র শেন ওয়াটসনকে মোক্ষম দিনে জঘন্যতম বোলিংয়ের জন্য দোষারোপ, পরপর দু’টো মেগা-টুর্নামেন্টে ভাগ্যহীন থেকে শোকতাপে মেজাজ হারানো- এর কোনটাই করেননি বিরাট।

বিরাট কোহলি বরং রোববার রাতের চিন্নাস্বামী থেকে ফিরে মূহ্যমান টিমকে নিয়ে বসলেন। নিজে রক্তাক্ত হয়েও নেমে পড়লেন ছিন্নভিন্ন বাকি দশকে টেনে তুলতে।

ঘরের মাঠে ফাইনাল হেরে আরসিবি ক্রিকেটাররা শোকস্তব্ধ হয়ে পড়েছিলেন।মাঠেই তো এবি ডি’ভিলিয়ার্সের চোখ ছলছল করছিল। সচিন বেবি বাইশ গজে দাঁড়িয়েই অঝোরে কাঁদছিলেন । ক্রোধ-যন্ত্রণা-হতাশার আগুনে দগ্ধ লাল জার্সি পরিহিত শরীরগুলো যে টিম হোটেলে ফিরে নিজেদের সামলে উঠতে পেরেছিল, এমন নয়।

টিমমেটদের অবসন্ন, বিদীর্ণ অবস্থা দেখে তাদের সঙ্গে বসে টিমকে চাঙ্গা করতে ছোটখাটো একটা বক্তৃতাও দেন। আরসিবি অধিনায়ক বলেন, ‘আমরা ফাইনালে হেরে গিয়েছি ঠিক। তার জন্য দুঃখ, কষ্ট, যন্ত্রণা হবে সেটাও ঠিক। কিন্তু আমাদের এটাও ভাবতে হবে যে, কোন জায়গা থেকে আমরা ফাইনালে পৌঁছেছি। অতল খাদের একেবারে শেষ ধাপে তো চলে গিয়েছিল এত ভাল টিমটা।’

ক্যাপ্টেন কোহলি বলেন, তিনি গর্বিত। তিনি গর্বিত টিমমেটদের অক্লান্ত প্রচেষ্টায়। গত দু’মাস নানা ঝড়-ঝাপটা সামলে যা টিমকে আইপিএল ফাইনালে তুলেছিল।

সে রাতে কোহলির এমন আচরণে অনেকে মুগ্ধ হলেন, কেউ অবাকও হলেন।

তথ্যসূত্র : আনন্দবাজার পত্রিকা

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 547