MysmsBD.ComLogin Sign Up

দারুণ ছবি তোলার ৬ অ্যাপস

In এপস রিভিউ - May 30 at 1:15pm
দারুণ ছবি তোলার ৬ অ্যাপস

স্মার্টফোনে ছবি তুলে প্রায় প্রত্যেকেই সোশ্যাল সাইটে আপলোড করে থাকেন। ছবিটা দারুণ হলে, সেই ছবিতে লাইক ও কমেন্টের ঝড় উঠে।

কিন্তু তোলা ছবিটা যদি সুন্দর না হয়, তাহলে বন্ধুদের টিপ্পনিতে প্রেস্টিজ পাংচার হয়ে যায়। সুতরাং হাতে খুব দামী স্মার্টফোন না থাকলেও, অ্যাপ ব্যবহার করে দারুন ছবি তুলতে পারেন। অ্যাপগুলোতে এডিটিং সুবিধাও রয়েছে। জেনে নিন এরকম ৬টি অ্যান্ড্রয়েড অ্যাপ।

* ক্যামেরা এমএক্স: বিভিন্ন মোড ও ইফেক্টে ছবি তোলার জন্য এই অ্যাপটি অন্যতম জনপ্রিয়। পেশাদার ফটোগ্রাফারদের এই অ্যাপটি কাজে না লাগলেও, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে যারা নিয়মিত ছবি আপলোড করেন, তাদের অ্যাপটি বেশ কাজে আসবে। বিনা মূল্যে ক্যামেরা এমএক্স অ্যাপটি ডাউনলোড করা যাবে https://goo.gl/WUZY6O লিংক থেকে।

* ক্যামেরা জুম এফএক্স প্রিমিয়াম: বিনা মূল্যে নয় অল্প কিছু টাকার বিনিময় মিলবে এই অ্যাপটি। পেশাদারদের জন্য খুবই উপযোগী এই অ্যাপটি। এটিতে মিলবে বিভিন্ন ধরনের অত্যাধুনিক ফিল্টার্স এবং ইফেক্টস। চাইলে নিজের মতোও ফিল্টার ইফেক্টস বানিয়ে নিতে পারেন অথবা আগে থাকতে সেট করে রাখা ইফেক্টসও ব্যবহার করতে পারেন। ডাউনলোড লিংক https://goo.gl/55qeOG।

* ক্যামেরা৩৬০: এই অ্যাপ সঙ্গে থাকলে আপনি অনায়াসে দারুন সব ছবি তুলতে পারেন। বিভিন্ন ধরনের ইফেক্ট, ফিল্টার, ক্লাউড সেবাসহ দারুন সব ফিচার সমৃদ্ধ চমৎকার একটি অ্যাপ। বিনা মূল্যেই মিলবে এই অ্যাপটি। বিশ্বব্যাপী ৫০ কোটির বেশি ব্যবহারকারী নিয়মিত এই অ্যাপটি ব্যবহার করেন। ডাউনলোড করা যাবে https://goo.gl/Jjz1Fg লিংক থেকে।

* সাইমেরা: বিনা মূল্যের এই অ্যাপটি সঙ্গে থাকলে আপনাকে আর পায় কে! আপনার তোলা ছবি দেখেও সকলে প্রশংসা করবে। বিশেষ করে সেলফির ক্ষেত্রে খুবই কার্যকরী সাইমেরা অ্যাপটি। এতেও আছে অত্যাধুনিক ফিল্টার এবং ইফেক্টস। ডাউনলোড করা যাবে https://goo.gl/aCbzsP লিংক থেকে।

* ডিএসআলআর ক্যামেরা প্রো: অল্প কিছু টাকার বিনিময় ডাউনলোড করতে পারেন এই অ্যাপটি। এই অ্যাপের সাহায্যে তোলা ছবি দেখে মনে হবে যেন আসল কোনো ডিএসএলআর ক্যামেরায় তোলা হয়েছে। আসল ক্যামেরার মতো এখানেও মিলবে আইএসও, এক্সপোজার কম্পেনসেশন, হোয়াইট ব্যালান্স এবং গ্রিডের সুবিধা। এছাড়াও পাবেন কালার ইফেক্টস এবং জিওট্যাগিঁয়ের সুবিধাও। ডাউনলোড লিংক: https://goo.gl/57691K।

* জিফ ক্যামেরা: আপনি যদি নিজের ছবি দিয়ে জিফ অ্যানিমেশন বানাতে চান তাহলে ব্যবহার করতে পারেন এই অ্যাপটি। পছন্দের ছবি এই অ্যাপের সাহায্যে খুব সহজে জিফ অ্যানিমেশন বানিয়ে নিন। চাইলে ফ্রেম রেটও ইচ্ছেমতো ঠিক করতে পারবেন। বিনা মূল্যে ডাউনলোড করা যাবে https://goo.gl/8Tk87V লিংক থেকে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4063
Post Views 767