MysmsBD.ComLogin Sign Up

যুবরাজের নতুন রেকর্ড

In ক্রিকেট দুনিয়া - May 30 at 1:05pm
যুবরাজের নতুন রেকর্ড

বিরাট কোহলির স্বপ্নপূরণ হল না। ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে বিরাট রাজা তার সাম্রাজ্য হারালেন। অথচ এমনটা তো হওয়ার কথা ছিল না। সানরাইজার্স হায়দরাবাদের তোলা ২০৮ রানের জবাবে ব্যাট করতে নেমে বিরাটের আরসিবি থেমে গেল ২০০ রানে। সানরাইজার্স হায়দরাবাদ নবম আইপিএল চ্যাম্পিয়ন হল।

বিরাটের স্বপ্ন ভাঙার দিনে আর একজন নতুন এক রেকর্ড গড়লেন। তিনি যুবরাজ সিংহ। প্রথম ক্রিকেটার হিসেবে যুবরাজ জিতে নিয়েছেন বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ এবং আইপিএল।

রোববারের আগে যুবরাজের মাথায় উঠে গিয়েছিল চার-চারটি মুকুট। বাকি ছিল আইপিএল ট্রফিটা। সেটাও রোববার জিতে নিলেন যুবরাজ।

২০১১-য় বিশ্বকাপ জিতেছেন পাঞ্জাবতনয়। ২০১১-র বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ঘরের মাঠে। যুবরাজের ব্যাট সেই বিশ্বকাপে গর্জে উঠেছিল।

তার আগে ২০০৭-এ টি-২০ বিশ্বকাপের আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়। প্রয়াত নেলসন ম্যান্ডেলার দেশে প্রলয় ঘটান যুবরাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঞ্জাবতনয়ের ৬টা ছক্কা এখনো অনেকে ভোলেননি। সেবারের টি-২০ বিশ্বকাপে ভারত অধিনায়কের আর্ম ব্যান্ড ছিল মহেন্দ্র সিংহ ধোনির হাতে। ভারত হয়েছিল চ্যাম্পিয়ন। সেই দলের অন্যতম সদস্য ছিলেন যুবরাজ।

টি-২০ বিশ্বকাপ ও বিশ্বকাপ জেতার অনেক আগেই যুবরাজ জিতে নিয়েছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জেতার আগেই চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার নজির গড়েছিলেন বাঁ হাতি অলরাউন্ডার। রোববার বাকি কাজটাও সেরে ফেললেন। প্রথম ক্রিকেটার হিসেবে যুবরাজ মুকুটে যুক্ত হল পাঁচ-পাঁচটি কোহিনূর।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7026
Post Views 1054