MysmsBD.ComLogin Sign Up

জাকারবার্গ নভোচারীদের সঙ্গে ফেসবুক লাইভে থাকবেন,ইন্টারনেট কানেক্ট ও ফেইসবুক নিয়ে এবার কানেক্ট হবে মহাকাশ

In বিবিধ টেক - May 30 at 9:02am
জাকারবার্গ নভোচারীদের সঙ্গে ফেসবুক লাইভে থাকবেন,ইন্টারনেট কানেক্ট ও ফেইসবুক নিয়ে এবার কানেক্ট হবে মহাকাশ

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ মহাকাশে থাকা তিন নভোচারীর সঙ্গে ফেসবুক লাইভের মাধ্যমে যুক্ত হবেন ১ জুন। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসার এক বিবৃতিতে বলা হয়েছে, বর্তমানে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে বসবাসরত তিন নভোচারীর সঙ্গে ১ জুন ফেসবুক লাইভের মাধ্যমে যুক্ত হবেন জাকারবার্গ।


নাসার ফেসবুক পেজে পৃথিবী থেকে মহাশূন্যের ওই আলাপচারিতার বিষয়টি সরাসরি ফেসবুকে দেখতে পাবেন ব্যবহারকারীরা। ২০ মিনিটের ও ওই ভিডিও কলে নাসার নভোচারী টিম কোপরা, জেফ উইলিয়ামস ও ইউরোপিয়ান স্পেস এজেন্সির টিম পিকে কথা বলবেন। নাসার ফেসবুক পেজে ব্যবহারকারীর পোস্ট করা প্রশ্নগুলোর মধ্যে থেকে বাছাই করে জাকারবার্গ তাঁদের প্রশ্ন করবেন। ইতিমধ্যে ফেসবুক পেজে বেশ কিছু প্রশ্ন পোস্ট করা হয়েছে। এর মধ্যে রয়েছে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে খাবার পচতে কত দিন লাগে? আন্তর্জাতিক মহাকাশ স্টেশন কি কখনো ব্যক্তিমালিকানায় যাবে? প্রভৃতি প্রশ্ন।

বিশ্বের নেতৃত্বস্থানীয় পরীক্ষাগার হিসেবে মাধ্যাকর্ষণ শক্তি ছাড়া প্রযুক্তি উন্নয়নে এটি কাজ করে। মহাকাশে মানুষ বা রোবট পাঠানোর আগে প্রযুক্তির উন্নয়ন ও পরীক্ষাগার হিসেবে এই স্টেশনকে ব্যবহার করা হয়। তথ্যসূত্র: আইএএনএস।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 124