MysmsBD.ComLogin Sign Up

দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সুবিধার নতুন স্মার্টফোন বাজারে

In মোবাইল ফোন রিভিউ - May 29 at 10:11am
দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সুবিধার নতুন স্মার্টফোন বাজারে

যারা দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সুবিধার স্মার্টফোনের জন্য মুখাপেক্ষী হয়ে রয়েছেন, তাদের জন্য আদর্শ হতে পারে ওয়ালটনের ‘প্রিমো জেডএক্স-২ লাইট’ স্মার্টফোনটি। আকর্ষণীয় ফিচারের নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে রয়েছে ৫০২০এমএএইচ সক্ষমতার শক্তিশালী লিথিয়াম পলিমার ব্যাটারি। ফলে ৪৫০ ঘণ্টা পর্যন্ত স্ট্যান্ডবাইট ব্যাটারি ব্যাকআপ এবং ১৩৫০ মিনিট পর্যন্ত টকটাইম পাওয়া সম্ভব হবে।

পাশাপাশি ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটিতে এক্সপ্রেস ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহৃত হওয়ায় ২ ঘণ্টারও কম সময়ে ব্যাটারি ফুল চার্জ হবে।

৮.৪ মিমি স্লিম ও আকর্ষণীয় ডিজাইনের এই স্মার্টফোনটি মেটাল বডির। ফলে মজবুত ও টেকসই। ব্যবহারকারীদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং সুবিধা।

‘প্রিমো জেডএক্স-২ লাইট’ মডেলের নতুন এই স্মার্টফোনটি বড় ডিসপ্লের সুবিধার। ৬ ইঞ্চি স্ক্রিন ও ফুল এইচডি রেজ্যুলেশনের এই হ্যান্ডসেটটিতে রয়েছে অত্যাধুনিক সুপার অ্যামোলেড টেকনোলজির ডিসপ্লে, যা অনেক বেশি ঝকঝকে। এর ডিসপ্লেতে ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাস ডিজাইন ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের সুরক্ষায় ব্যবহৃত হয়েছে চতুর্থ প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস। ফলে অসাবধানতায় হাত থেকে পড়ে গেলেও এর ডিসপ্লে ভাঙবে না (প্রায় ৩.৩ ফিট উচুঁ থেকে)। যে কোনো ধরনের স্ক্র্যাচ থেকে ডিসপ্লে যেমন থাকবে নিরাপদ তেমনি অসাধারণ টাচ সুবিধা পাওয়া যাবে। মাল্টি টাচ সুবিধায় হাতের দশ আঙুল পরিচালনা করা যাবে।

ব্যবহারকারীদেরকে একসঙ্গে বিভিন্ন অ্যাপস স্বাচ্ছন্দ্যে ব্যবহার ও মাল্টিমিডিয়ায় উন্নত অভিজ্ঞতা দিতে রয়েছে উচ্চ ক্ষমতার ৬৪ বিট ১.৩ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর ও দ্রুতগতির ৩ জিবি র‌্যাম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি টি৭২০।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটি সর্বাধুনিক ফোরজি এলটিই প্রযুক্তি সাপোর্টেড। এর ডুয়াল সিম স্লটের উভয়টিতেই টুজি, থ্রিজি বা ফোরজি নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে।

‘প্রিমো জেডএক্স-২ লাইট’ স্মার্টফোনটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণের জন্য রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা।

স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.০। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ ফোকাস, জিও-ট্যাগিং ও টাচ শট। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা, স্মার্ট সিন্স, নাইট মোড, জিফ, মোড ফটো, প্রফেশনাল ক্যামেরা মোড এবং আল্ট্রা পিক্সেল মোড।

প্রফেশাল ক্যামেরা মোড অপশনটির সাহায্যে প্রফেশনাল ফটোগ্রাফির সুবিধা পাওয়া যাবে। ছবি তোলার সময় আইএসও কন্ট্রোল, এক্সপোজার কন্ট্রোল, হোয়াইট ব্যালেন্স প্রভৃতি কিছু সেট করে প্রফেশনালদের মতো দক্ষ ফটোগ্রাফি করা যাবে।

আল্ট্রা পিক্সেল মোড অপশনটির সাহায্যে ৫ গুণ বড় রেজল্যুশনের ছবি তোলা যাবে। অনেক দূরের কোনো কিছুর ছবি স্পষ্টভাবে তোলার আল্ট্রা পিক্সেল মোডে ব্যবহৃত হয়েছে উচ্চ প্রসেসসিং অ্যালগোরিদম। এই মোডে সর্বোচ্চ ৮০ মেগাপিক্সেল রেজ্যুলেশন পর্যন্ত ছবি তোলা যাবে। ফলে দূরের অস্পষ্ট বিষয় স্পষ্টভাবে দেখা যাবে ছবিতে।

ভিডিও কল ও সেলফির জন্য ‘প্রিমো জেডএক্স-২ লাইট’ স্মার্টফোনটি রয়েছে বিসিআই সেন্সরের ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.২। সেলফির ক্ষেত্রে নরমাল মোড, ফেস বিউটি, টেক এনিটাইম, জিফ এবং স্মার্ট সিন্স মোডেও সেলফি তোলা যাবে।

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (১০৮০ বাই ৭২০) ভিডিও ধারণ ধরা যাবে। গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস মিউজিক সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওটিজি, ওটিএ, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, ওয়াই-ফাই হটস্পট এবং দ্রুত গতিতে ডাটা ট্রান্সফারের জন্য আধুনিক ইউএসবি টাইপ-সি পোর্ট সুবিধা। স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), জাইরোস্কোপ, গ্রাভিটি, লিনিয়ার অ্যাকসেলারেশন, রোটেশন ভেক্টর। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

চিলড্রেন মোড সুবিধা রয়েছে এই স্মার্টফোনটিতে। ফলে গেমস বা অন্যান্য মাল্টিমিডিয়া কনটেন্ট ব্যবহারে ছোট বাচ্চাদের হাতে ফোন থাকাকালীন সময়ে গুরুত্বপূর্ণ অ্যাপস, ফাইল বা ছবি মুছে যাওয়ার আশংকা থাকবে না। চিলড্রেন মোডে শুধু শিশুদের উপযোগী বিভিন্ন মাল্টিমিডিয়া অ্যাপস রাখার সুবিধা থাকায়, ফোনের গুরুত্বপূর্ণ ফাইলগুলো থাকবে নিরাপদ।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে নয়েজ মুক্ত ডেডিকেটেড মাইক্রোফোন, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা সহ প্রভৃতি সুবিধা। ব্যাটারির চার্জ সাশ্রয়ে পাওয়ার সেভিং মোড ছাড়াও রয়েছে এক্সট্রিম পাওয়ার সেভিং মোড।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের নতুন ‘প্রিমো জেডএক্স-২ লাইট’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ২৭ হাজার ৯৯০ টাকায়।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 344