MysmsBD.ComLogin Sign Up

গুজরাটের বিপক্ষে হায়দরাবাদের হ্যাটট্রিক

In ক্রিকেট দুনিয়া - May 28 at 7:24pm
গুজরাটের বিপক্ষে হায়দরাবাদের হ্যাটট্রিক

আইপিএলের নবম আসরে দুই দলের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। রোববার রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। শুক্রবার রাতে গুজরাট লায়ন্সকে হারিয়ে ফাইনালে উঠেছে সানরাইজার্স হায়দরাবাদ।

এবারের আসরে এই গুজরাটের বিপক্ষে তৃতীয় জয় ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদের। হায়দরাবাদ গেরো খুলতেই পারলো না সুরেশ রায়নার গুজরাট। এবারের আসরের নতুন দল গুজরাট লায়ন্স। পুরো আসরে দাপটের সঙ্গে খেলেছে তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্রথম কোয়ালিফাইং ম্যাচ খেলে গুজরাট।

ওই ম্যাচে ব্যাঙ্গালুরুর কাছে হারে গুজরাট। তবে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকায় দ্বিতীয় কোয়ালিফাইং ম্যাচ খেলার সুযোগ পায় দলটি। কিন্তু দ্বিতীয় কোয়ালিফাইংয়েও রায়না বাহিনী হায়দরাবাদকে হারাতে ব্যর্থ হয়।

উইকেট লাভের পর ব্রভো এবং রায়নার উল্লাসএনিয়ে গুজরাটের বিরুদ্ধে হ্যাটট্রিক জয় তুলে নিয়ে ফাইনালে উঠলো সানরাইজার্স। এর আগে প্রথম দেখায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে গুজরাটকে হারিয়েছিল মুস্তাফিজের হায়দরাবাদ। আর দ্বিতীয় দেখায় গুজরাটকে ৫ উইকেটে এবং শেষ ম্যাচে ৪ উইকেটে হারিয়েছে সানরাইজার্স।

শুক্রবারের ম্যাচে মুস্তাফিজ বিহীন হায়দরাবাদ টসে জিতে গুজরাটকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে গুজরাট। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন ফিঞ্চ। এছাড়া ম্যাককালাম ৩২ এবং কার্তিক ২৬ রান করেন।

হায়দরাবাদের হয়ে ভুবনেশ্বর ও বেন কাটিং ২টি করে এবং বোল্ট ও বিপুল শর্মা ১টি করে উইকেট লাভ করেন।

১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অতি দানবীয় ব্যাটিংয়ে ৪ উইকেটের জয় পায় হায়দরাবাদ। ওয়ার্নার ৫৮ বলে ৯৩ রান করে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। এছাড়া বিপুল শর্মা শেষ দিকে ১১ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 1007