MysmsBD.ComLogin Sign Up

আইপিএল থেকে ফিরেই সাকিবের অলরাউন্ড নৈপুণ্য

In ক্রিকেট দুনিয়া - May 28 at 7:00pm
আইপিএল থেকে ফিরেই সাকিবের অলরাউন্ড নৈপুণ্য

আইপিএলে খেলে শুক্রবার দেশে ফিরেছেন। আর আজ শনিবারই ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে নেমে গেছেন বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। ছয় বছর পর আবাহনীর হয়ে মাঠে নেমেছেন। এবং এমন সময় খেলতে নেমেছেন যখন আবাহনীর শিরোপা স্বপ্ন অনেকটা ফিকে। বিকেএসপিতে খেলছেন প্রাইম দোলেশ্বরের বিপক্ষে। সুপার লিগে যেতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই আবাহনীর।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচ শুরুই হয়েছে দুপুর ১টায়। খেলা নেমে আসে ২৮ ওভারে। নাসির হোসেনের ৭২ রানে ভর করে ৭ উইকেটে ১৯১ রান তুলেছে দোলেশ্বর। সাকিব ৬ ওভারে ৩১ রানে নিয়েছেন ১ উইকেট। তার বলে রকিবুল হাসানকে (২৫) স্ট্যাম্পিং এর শিকার বানান লিটন দাশ।

২০১১ থেকে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব। কিন্তু এবারের মৌসুমটা ভালো যায়নি তার। ১০ ম্যাচ খেলেছেন। ১১৪ রান করেছেন। ফিফটি একটি। ৩১ ওভার বল করে উইকেট পেয়েছেন মাত্র ৫টি। এমন পারফরম্যান্সের কারণেই এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলা হয়নি সাকিবের। ওই ম্যাচে হেরে কলকাতার সাথে এবারের আইপিএল শেষ হয়েছে সাকিবের। আইপিএলের সূচি থাকার পরও প্লেয়ার্স ড্রাফটে সাকিবকে দলে নিয়েছিল আবাহনী।

আইপিএলে কলকাতা শিবিরে থাকাকালিন সময়ে বিভিন্ন বিষয় নিয়ে কথা বললেন সাকিব। মুস্তাফিজকে নিয়ে প্রশংসা শুনিয়েছেন। কালই জানিয়েছিলেন তার কলকাতা শেষ চারের লক্ষ্য নিয়ে টুর্নামেন্ট খেলেছিল। সেটা করতে পেরে সাকিব ও কেকেআর খুশি। কিন্তু ব্যক্তি সাকিবের পারফরম্যান্স তলানিতে। আশার বাণী শুনিয়ে,‘সব ঠিকঠাক হয়ে যাবে শীঘ্রই।’ কন্ঠে আত্মবিশ্বাস, চোখে-মুখে ভালো করার ক্ষুধা। ছয় বছর পর আবাহনীর জার্সি গায়ে সাকিবকে পাওয়া গেল সেই পুরনো রূপে।

ঢাকা লিগে ভালো করে, ফর্মে ফিরে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মাতাতে যাবেন এমনটাই প্রত্যাশা সাকিবভক্তদের। ফর্মে ফেরার ইঙ্গিতটা ভালোই দিলেন বাঁহাতি এ অলরাউন্ডার। বল হাতে ৬ ওভারে ৩১ রানে ১ উইকেট ও ব্যাট হাতে ৪০ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৫। অশোক মানেরিয়ার বলে স্ট্যাম্পড হওয়ার আগে ব্যাটটা ভালোই চালাচ্ছিলেন সাকিব।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 1292