MysmsBD.ComLogin Sign Up

গেইলকে নিয়ে বিতর্কের পেছনের কারণ জানালেন স্যামি!

In ক্রিকেট দুনিয়া - May 28 at 2:06pm
গেইলকে নিয়ে বিতর্কের পেছনের কারণ জানালেন স্যামি!

নানা ধরনের বিতর্কে জড়িয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন ব্যাটিং দানব ক্রিস গেইল। ব্যাট হাতে যতটা সুনাম, ব্যক্তিগত জীবনেও ঠিক ততটাই দুর্নাম রয়েছে এই তারকার।

সম্প্রতি, ব্রিটেনের দ্য টাইমস ম্যাগাজিনের এক নারী সাংবাদিককে সাক্ষাৎকার দেয়ার সময় বাজে প্রশ্ন করে বিব্রত করেছেন তিনি। এর আগে বছরের শুরুতে বিগ ব্যাশে এক নারী সাংবাদিককে বাজে প্রস্তাব দিয়ে সমালোচিত হন এই ব্যাটিং দানব। তবে এসবকে ‘গুরুত্ব' দেন না গেইল।

তার এই ধরণের আচরণে আইপিএল কর্তৃপক্ষ কঠিন সিদ্ধান্ত নেয়ার হুমকিও দিয়েছেন। কিন্তু প্রশ্ন জাগতে পারে, এতো কীর্তি যার, তিনি কেন এতো কু-কীর্তি করেন?

এই উত্তরই দিলেন তার সতীর্থ ড্যারেন স্যামি। ব্রিটেনের ইন্ডিপেন্ডেন্ট পত্রিকাকে ওয়েস্ট ইন্ডিজের এই টি-টোয়েন্টি অধিনায়ক জানালের গেইল সম্পর্কে অজানা কিছু কথা।

তবে তার আগে বলেছেন, 'পত্রিকার কাটতি বাড়াতেই সাংবাদিকরা গেইলের পেছনে লেগেছে। গেইল ঠাঁট্টার পাত্র নয় বরং শ্রদ্ধা পাওয়ার যোগ্য।'

তিনি আরো বলেন, ‘ক্রিস গেইল আনন্দ দিতে ভালোবাসে। আসলে সংবাদপত্রের বেচাকেনা বাড়াতে তাকে টার্গেট করা হয়েছে। আপনারা (সাংবাদিক) তার কাছে আসেন এবং কোন ধরনের উত্তর আসতে পারে জেনেই ওই রকম প্রশ্ন করেন। ক্রিকেটে তার মতো লোকের দরকার। অনেকে তার বাইরের চেহারাটা দেখি, আসলে সে কেমন মানুষ তা জানতে চাই না।’

বিগ ব্যাশের সময় এই নারী সাংবাদিককে অনৈতিক প্রস্তাব দেন গেইল। তার এ ধরনের আচরণের পেছনের কারণ হিসেবে স্যামি জানান, '১১ বছর আগে হার্টের সমস্যায় ভুগছিলেন গেইল।

২০০৫ সালের নভেম্বরে হোবার্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলাকালীন এই সমস্যা ধরা পড়ে। এরপর দিনই তার অপারেশন হয়। ওই মুহূর্তে গেইল নিজের জীবন নিয়ে সিদ্ধান্ত নেয়। সে ঠিক করে, জীবনের প্রতিটি দিন ও প্রতিটি মুহূর্ত সে উপভোগ করবে।

এরপর থেকেই তার জীবনের মোড় ঘুরে গেলো। প্রতিটি মুহূর্ত উপভোগ করা শুরু করেছে সে। আমরা দেখছি সে তার প্রতিশ্রুতি রক্ষা করছে।'

Googleplus Pint
Noyon Khan
Posts 3266
Post Views 583