MysmsBD.ComLogin Sign Up

অরিজিৎ-এর অজানা দশ

In মিউজিক ক্যাফে - May 28 at 10:18am
অরিজিৎ-এর অজানা দশ

অরিজিৎ সিং। ভারতের এ সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী। তার জনপ্রিয়তা এখন শুধু ভারতে সীমাবদ্ধ নয়, এশিয়ার অন্যান্য দেশগুলোতেও তিনি সমান জনপ্রিয়। ২০০৫ সালে টেলিভিশন রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’ থেকে তার উত্থানের শুরু।

একটি সংগীত অনুষ্ঠানে সালমান খানকে হেয় করে কথা বলেছিলেন তিনি। অরিজিৎ পরে দাবি করেন, তাকে ভুল বোঝা হচ্ছে, তিনি কোনোভাবেই সালমানকে হেয় করতে চাননি। যদিও এ নিয়ে সাল্লু ভাইয়ের কাছে তিনি ক্ষমা চেয়ে নিয়েছেন।

জনপ্রিয় এই সংগীতশিল্পীর অজানা দশটি তথ্য নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

এক. ২০০৭ সালে হাই স্কুল মিউজিক্যাল-২ শিরোনামের সিনেমায় ‘অল ফর ওয়ান’ গানটি গেয়েছিলেন অরিজিৎ। সিনেমায় গাওয়া এটিই তার প্রথম গান। সিনেমাটি পরিচালনা করেছিলেন শঙ্কর-এহসান-লয়।

দুই. গুরু রাজেন্দ্রপ্রসাদ হাজারির কাছে ক্লাসিক্যাল সংগীতে তালিম নেন অরিজিৎ। তবলা শিখেছেন ধীরেন্দ্রপ্রসাদ হাজারির কাছে। লোকসংগীতে তালিম নিয়েছেন বীরেন্দ্রপ্রসাদ হাজারির নিকট।

তিন. শুধু গান নয়, তিনি ভালোবাসেন সাইকেল চালাতে, ফটোগ্রাফি করতে। আর বাংলা গল্প-উপন্যাসের প্রতিও রয়েছে যথেষ্ট আগ্রহ।

চার. অরিজিৎ-এর প্রিয় গায়ক গোলাম আলি ও মেহেদি হাসান।

পাঁচ. অরিজিৎ সংগীত জীবনের শুরুতে প্রীতম, শঙ্কর-এহসান-লয়, বিশাল-শেখর ও মিঠুনের মতো সংগীত পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছেন।

ছয়. বলিউড সিনেমায় অরিজিৎ-এর অভিষেক ঘটে ‘ফির মহব্বত’ সিনেমার মাধ্যমে। এই গানটি সুর করেছিলেন মিঠুন।

সাত. অরিজিৎ ছোটবেলার বান্ধবী কোয়েলকে বিয়ে করেন ২০১৪ সালে। যদিও এটি তার দ্বিতীয় বিয়ে।

আট. শুধু সিনেমায় নয় অরিজিৎ গেয়েছেন বেশ কিছু টেলিভিশন অনুষ্ঠান, নাটকের সূচনা সংগীত। এর মধ্যে অন্যতম হলো ‘দাদাগিরি’র সূচনা থিম সং।

নয়. নিজের গাড়িতে চলাফেরার চেয়ে অরিজিৎ বেশি পছন্দ করেন সাধারণ মানুষের মতো পাবলিক গাড়িতে চলাচল করতে।

দশ. অরিজিৎ-এর এখন স্বপ্ন হলো সালমান খানের প্রোডাকশন হাউজের হয়ে কাজ করা। বিশাল ভরতদ্বাজ পরিচালিত কোনো একটি সিনেমার গান গাইতে চান অরিজিৎ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6955
Post Views 496