MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আর্জেন্টিনার জয়ে মেসির চোট

In ফুটবল দুনিয়া - May 28 at 10:06am
আর্জেন্টিনার জয়ে মেসির চোট

ক্লাব ফুটবলের দুর্দান্ত ফর্মটা জাতীয় দলেও ধরে রেখেছেন গঞ্জালো হিগুয়েইন। তার গোলেই কোপা আমেরিকা শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে হন্ডুরাসকে ১-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

জয়ের দিনটা আর্জেন্টিনার জন্য খানিকটা দুঃসংবাদও বয়ে এনেছে। ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট নিয়ে মাঠ ছেড়েছেন দলের সেরা তারকা লিওনেল মেসি।

ধারণা করা হচ্ছে, বার্সেলোনা ফরোয়ার্ড পিঠে চোট পেয়েছেন। তবে সেটা গুরুতর কি না, তা এখনো জানা যায়নি। কোপা আমেরিকায় আর্জেন্টিনার প্রথম ম্যাচের ১০ দিন আগে দলের সেরা খেলোয়াড়ের চোট নিশ্চিতভাবেই জেরার্ডো মার্টিনোর কপালে চিন্তার ভাঁজ ফেলবে।

১৯৯৩ সালে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে এখন পর্যন্ত আর কোনো বৈশ্বিক টুর্নামেন্টেই সাফল্য পায়নি আর্জেন্টিনা। এর মধ্যে বেশ কয়েকবার লক্ষ্যে কাছাকাছি গিয়েও স্বপ্ন ভাঙার হতাশায় ডোবে আলবিসেলেস্তেরা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ফাইনালে জার্মানির কাছে হারের পরের বছর কোপার ফাইনালে চিলির কাছে হেরে স্বপ্ন ভাঙে তাদের।

আগামী মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় কোপার ১০০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ আসরকে দীর্ঘদিনের শিরোপা-খরা কাটানোর মিশন হিসেবে নিয়েছে আর্জেন্টিনা। কোপা শুরুর আগে নিজেদের ঝালিতে নিতে শনিবার একমাত্র প্রস্তুতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে খেলতে নামে মার্টিনোর দল।

পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে বাংলাদেশ সময় শনিবার ভোরে শুরু হওয়া ম্যাচের ৩১ মিনিটে হিগুয়াইনের দারুণ এক গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বাঁ দিক থেকে মার্কোস রোহোর বল ধরে ঘুরে এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন নাপোলির এই স্ট্রাইকার। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে চার ম্যাচে এটা তার সপ্তম গোল। বোঝাই যাচ্ছে, কী দুর্দান্ত ফর্মেই না আছেন তিনি।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ হতে পারতো আর্জেন্টিনার। কিন্তু পোষ্টের খুব কাছে থেকে রোহোর শট ফিরিয়ে দেন হন্ডুরাস গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে মেসির সেই চোট। হন্ডুরাসের এক খেলোয়াড়ের ধাক্কায় মাটিতে পড়ে যাচ্ছিলেন মেসি। তখনই আবার তার পিঠে আরেক খেলোয়াড়ের হাঁটুর আঘাত লাগে। প্রথমে মাঠেই ট্রেইনাদের কাছ থেকে সেবা-শুশ্রূষা নেন মেসি। তবে বেশ কয়েক মিনিট পরিচর্যার পর মাঠ ছেড়েই বেরিয়ে যান তিনি।

মেসি মাঠ ছাড়ার পর ব্যবধান বাড়ানোর বেশ কিছু সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু সেগুলো কাজে লাগেনি। বিশেষ করে ৬৯ মিনিটে গাব্রিয়েল মেরকাদোর শট বাঁ পোস্ট লাগলে হতাশই হতে হয় তাদের।

কোপা আমেরিকায় আগামী ৬ জুন ‘ডি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6786
Post Views 593