MysmsBD.ComLogin Sign Up

আইপিএলের সেরা দলে মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - May 27 at 12:05am
আইপিএলের সেরা দলে মুস্তাফিজ

আর মাত্র দুই ম্যাচ। তারপরই জানা যাবে কোন দল হচ্ছে এবারের আইপিএলের চ্যাম্পিয়ন। তবে ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা যে এবার নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে, সেটা নিশ্চিত।

এরই মধ্যে ফাইনালে উঠে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ফাইনালের আরেক দল ঠিক হবে শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে। সেখানে গুজরাট লায়ন্স ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে যে দল জিতবে তারাই আগামী রোববার বেঙ্গালুরুর সঙ্গে ফাইনাল খেলবে। তিন দলের কেউই একবারও চ্যাম্পিয়ন হয়নি।

টুর্নামেন্ট শেষ হওয়ার দ্বারপ্রান্তে এসে আইপিএলের সেরা দল নির্বাচনও শুরু হয়ে গেছে। আইপিএলের সেরা দল নির্বাচন করেছেন অস্ট্রেলিয়া নারী দলের প্রাক্তন ব্যাটসম্যান ও বর্তমানে ধারাভাষ্যকার মেল জনস ও ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলিয়া নারী দলের প্রাক্তন অলরাউন্ডার লিসা স্টালেকার।

মেল জনসের নির্বাচিত সেরা দলে জায়গা করে নিয়েছেন প্রথমবারের মতো আইপিএলে খেলতে যাওয়া মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের তরুণ পেসার লিসা স্টালেকারের নির্বাচিত সেরা দলেও জায়গা পেয়েছেন। তবে একাদশে জায়গা হয়নি, স্টালেকার তার দলে মুস্তাফিজকে রেখেছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

কে কী কারণে সেরা দলে জায়গা পেয়ছেন, সেটাও ব্যাখ্যা করেছেন জনস ও স্টালেকার। ১৫ ম্যাচে ১৬ উইকেট নেওয়া মুস্তাফিজের বোলিং এবারের আইপিএলে সবচেয়ে বেশি উত্তেজনা ছড়িয়েছে বলে উল্লেখ করেছেন জনস। তার কিপটে ইকোনোমি রেট ও মারাত্মক ইয়র্কারের কথাও উল্লেখ করেছেন তিনি।

মুস্তাফিজের স্লোয়ার ব্যাটসম্যানদের জন্য বেশ কঠিন, সেটা নিয়ে ক্রিকেট বিশ্বে চলছে ব্যাপক আলোচনা। স্টালেকার মুস্তাফিজকে নিয়ে তার ব্যাখ্যায় এ বিষয়টি উল্লেখ করেছেন। মুস্তাফিজের ১৩৫ কিলোমিটারের বেশি গতির বলগুলো যে একদম পুঙ্খানুপুঙ্খ সেটাও উল্লেখ করেছেন স্টালেকার।

মেল জনসের নির্বাচিত আইপিএলের সেরা দল:
রোহিত শর্মা (মুম্বাই)
ডেভিড ওয়ার্নার (হায়দরাবাদ)
বিরাট কোহলি (বেঙ্গালুরু)
এবি ডি ভিলিয়ার্স (বেঙ্গালুরু)
ইউসুফ পাঠান (কলকাতা)
শেন ওয়াটসন (বেঙ্গালুরু)
ক্রুনাল পান্ডিয়া (মুম্বাই)
নামান ওঝা (হায়দরাবাদ, উইকেটরক্ষক)
ভুবনেশ্বর কুমার (হায়দরাবাদ)
যুবেন্দ্র চাহাল (বেঙ্গালুরু)
মুস্তাফিজুর রহমান (হায়দরাবাদ)
উদীয়মান খেলোয়াড়: অ্যাডাম জাম্পা (পুনে)
কোচ: ব্র্যাড হগ (গুজরাট)

লিসা স্টালেকারের নির্বাচিত আইপিএলের সেরা দল:
রোহিত শর্মা (মুম্বাই)
ডেভিড ওয়ার্নার (হায়দরাবাদ)
বিরাট কোহলি (বেঙ্গালুরু)
এবি ডি ভিলিয়ার্স (বেঙ্গালুরু)
ক্রুনাল পান্ডিয়া (মুম্বাই)
ইউসুফ পাঠান (কলকাতা)
আন্দ্রে রাসেল (কলকাতা)
মহেন্দ্র সিং ধোনি (পুনে, অধিনায়ক ও উইকেটরক্ষক)
মিচেল ম্যাক্লেনাঘান (মুম্বাই)
অমিত মিশ্র (দিল্লি)
ভুবনেশ্বর কুমার (হায়দরাবাদ)
দ্বাদশ খেলোয়াড়: মুস্তাফিজুর রহমান (হায়দরাবাদ)

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7092
Post Views 768