MysmsBD.ComLogin Sign Up

যে ৫ কারণে হেরেছে কলকাতা

In ক্রিকেট দুনিয়া - May 26 at 7:33pm
যে ৫ কারণে হেরেছে কলকাতা

আবারো প্লে-অফ থেকে ছিটকে গেল সাকিব আল হাসানদের কলকাতা নাইট রাইডার্স। বুধবার রাতে এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের ছুঁড়ে দেওয়া ১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪০ রানের বেশি করতে পারেনি কলকাতা।

★ কলকাতার হারের পেছনে বেশ কিছু কারণ ছিল। তার মধ্যে উল্লেখযোগ্য ৫টি কারণ তুলে ধরা হল....

১. আন্দ্রে রাসেলের অনুপস্থিতি :
কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তিনি যেমন লং হ্যান্ডেলে ব্যাট করতে পারেন। তেমনি বলও করতে পারেন। ১২ ম্যাচে তিনি ১৫ উইকেট নিয়েছেন। ব্যাট হাতেও বেশ কয়েকবার জিতিয়েছেন কলকাতাকে। কিন্তু এলিমিনেটর ম্যাচে ইনজুরির কারণে তাকে রাখা যায়নি। আন্দ্রে রাসেলের অভাববোধ করেছেন গৌতম গম্ভীরও।

২. সতিশের সেরা একাদশে আগমণ :
সতিশের মতো একজন খেলোয়াড় কিভাবে কলকাতা নাইট রাইডার্সের মতো দুই-দুইবারের চ্যাম্পিয়ন দলে সুযোগ পায়, সেটা নিয়ে ক্রিকেটবোদ্ধাদের বিস্ময়ের শেষ নেই। সতিশ ৬ বছর ধরে আইপিএল খেলছেন। ছয় বছরে ব্যাট হাতে তার সংগ্রহ ২৭০ রান। আর বল হাতে ৩৪ ম্যাচে নিয়েছেন ৩ উইকেট! তার মতো একজন খেলোয়াড় কী করে এলিমিনেটরের মতো একটি ম্যাচে সুযোগ পান?

৩. সাকিবকে একাদশে না রাখা :
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সের একজন প্রভাব বিস্তারকারী খেলোয়াড়। এলিমিনেটরের মতো একটি বড় ম্যাচে তাকে না নেওয়ায় অনেকেই বিস্মিত হয়েছেন। সে হয়তো ছন্দে নেই। কিন্তু বড় ম্যাচে ভালো করার যোগ্যতা ও অভিজ্ঞতা রয়েছে তার।

৪. যুবরাজের ব্যাটিং :
মিডল অর্ডারে ৩০ বলে যুবরাজের ৪৪ রানের ইনিংস হায়দরাবাদের জয়ের অন্যতম টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। বিষয়টি স্বীকার করেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর নিজেও। তা ছাড়া সরাসরি থ্রোতে কলিন মুনরোকে রান আউট করেন তিনি। আর সেটা ছিল কলকাতার হারের অন্যতম টার্নিং পয়েন্ট।

৫. হোল্ডারের ব্যাটিং অর্ডার :
জ্যাসন হোল্ডার বলে ক্লিন হিট করতে পারেন। তাকে আরো আগে মাঠে নামানো উচিত ছিল। ক্যারিবিয়ান এই তারকার টেস্টে সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে। এ ছাড়া রয়েছে তিনটি হাফ সেঞ্চুরি। তাকে কিনা কলকাতা মাঠে নামাল ৮ নম্বরে ব্যাট করতে!

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 1041