MysmsBD.ComLogin Sign Up

রূপচর্চায় চন্দনের ফেসপ্যাক

In রূপচর্চা/বিউটি-টিপস - May 26 at 1:21pm
রূপচর্চায় চন্দনের ফেসপ্যাক

চন্দন মূলত একটি সুগন্ধি গাছ। এই গাছ থেকে চন্দনের গুঁড়ো তৈরি করা হয়ে থাকে। ত্বকের বিভিন্ন সমস্যা দূর করতে চন্দনের জুড়ি নেই। এর অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান ত্বকের ব্রণ ও নানা রকম সমস্যা দূর করতে সহায়তা করে থাকে।

★ চলুন জেনে নিই, রূপচর্চার জন্য উপকারী চন্দনের তিনটি প্যাক তৈরির উপায়....

→ চন্দন, মধু, ও হলুদের ফেসপ্যাক১/২ চা চামচ চন্দন গুঁড়া, ২ চা চামচ বেসন, এক চিমটি হলুদ, এবং কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। মুখ ও ঘাড়ে ভাল করে লাগান। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন এই প্যাকটি ব্যবহার করুন। এটি খুব দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ত্বকে একটি গোলাপি আভা নিয়ে আসবে।

→ চন্দন, মুলতানি মাটির ফেসপ্যাকচন্দন গুঁড়া, মুলতানি মাটি এবং গোলাপ জল দিয়ে প্যাক তৈরি করে নিন। এটি ঘাড় ও মুখে লাগান। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ত্বকের বলিরেখা দূর করে দিবে। ত্বকের রক্ত চলাচল বৃদ্ধি করে র্যাডিক্যল প্রতিরোধ করে বলিরেখা পড়া রোধ করে।

→ চন্দন ও দুধের ফেসপ্যাক১ চা চামচ গুঁড়া দুধ, কয়েক ফোঁটা চন্দনের তেল বা চন্দন গুঁড়া, এবং গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। ২০-১৫ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের জন্য এটি অনেক কার্যকরী প্যাক। এই প্যাক ত্বকের পিএইচ লেভেল ঠিক রাখে। ত্বকের রুক্ষতা দূর করার সাথে সাথে এই প্যাক ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7047
Post Views 231