MysmsBD.ComLogin Sign Up

কোন অন্তর্বাস পড়বেন?

In লাইফ স্টাইল - May 26 at 8:22am
কোন অন্তর্বাস পড়বেন?

মানুষের শরীরের নরম ও সবচেয়ে সংবেদনশীল অংশটিকে ঢেকে রাখে অন্তর্বাস। যেহেতু প্রত্যেহ পড়তে হয় তাই অন্তর্বাস নির্বাচনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে, আরামদায়ক হতে হবে।

এজন্য আদর্শ অন্তর্বাস বেছে নেওয়াটা জরুরি। অন্যথায় দেখা দিতে পারে শারীরিক সমস্যা। বাজারে নানা ধরনের অন্তর্বাস পাওয়া যায়। প্রত্যেহ পড়ার জন্য আদর্শ অন্তর্বাস হিসেবে কোনটিকে বেছে নেবেন, সেটা জানার আগে কিছু অন্তর্বাসের নেতিবাচক দিকগুলোও জেনে নিন।

* থং: এই অন্তবার্সের তুলনায় আবেদনময়ী আর কোনো অন্তর্বাস হয় না, এটা সকলেরই জানা। কিন্তু এতে স্বাস্থ্যগত ঝুঁকিও রয়েছে। কারণ থং অন্তর্বাস যৌনাঙ্গের সঙ্গে সেঁটে থাকে। প্রত্যেহ এই অন্তর্বাস ব্যবহার করাটা উচিত নয়, কারণ সেঁটে থাকায় সেখানে বাতাস পুরোপুরি পৌঁছায় না। তার ওপর এখন আবার গরমের সময়। ফলে ঘাম বসে ইনফেকশন হতে পারে, ফুসকুড়ি দেখা দিতে পারে। সুতরাং সঙ্গীর ইচ্ছাকে উসকে দেওয়ার জন্য এটি বিশেষ সময়ে পড়া যেতেই পারে, কিন্তু সবসময় না।

* শেপওয়্যার: শেপ অর্থাৎ শরীরের গঠন খুব ভালোভাবে ফুটে ওঠে এই অন্তর্বাসে। আর যেহেতু এটি দারুণভাবে শেপ ফুটিয়ে তুলে তাই স্বাভাবিকভাবেই এই অন্তর্বাস স্কিন টাইট হয়। অন্যথায় শেপ বোঝা যাবে কীভাবে। থং এর মতো শেপওয়্যার শুধু বিশেষ জায়গাটিকে ঢেকে রাখে না ঠিকই, কিন্তু যেহেতু এটি স্কিন টাইট তাই এই অন্তর্বাসও বাতাস চলাচলে অসুবিধাজনক। সুতরাং ইচ্ছা হিসেবে পড়তে পারেন, অভ্যাস হিসেবে ভালো নয়।

* লেস: অসুবিধার তালিকায় লেস দেখে হয়তো অবাক হবেন। কারণ লেস খুবই হালকা। তবে লেসের ক্ষেত্রে সমস্যাটা হচ্ছে, এর টাইট ইলাস্টিক। যা কোমরের চারপাশে চাপ দিতে থাকে, ফলে প্রত্যেহ ব্যবহারে ত্বকে দাগ বসে যেতে পারে ও দাগে চুলকানিও দেখা দিতে পারে। আর চুলকানি যদি পরে ইনফেকশন তৈরি করে, কী দরকার ঝুঁকি নেওয়ার।

এবার আসি মূল প্রসঙ্গে। অর্থাৎ আদর্শ অন্তর্বাসে। যেহেতু সময়টা এখন গরমের তাই প্রত্যেহ ব্যবহারের জন্য সুতি কাপড়ের ঢিলেঢালা বক্সার অন্তর্বাস ব্যবহার করাটাই নিরাপদ। এর ফলে শরীরের বিশেষ অংশে বাতাস চলাচলে প্রতিবন্ধকতা থাকে না। তবে ভি-কাট বক্সার যেন না হয়, কারণ ভি-কাট বক্সার স্কিন টাইট।

আর হ্যাঁ, ঘুমানোর সময় অন্তর্বাস পড়ে থাকবেন না। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, যত ভালো দোকান থেকেই অন্তর্বাস কিনুন না কেন, তা না ধুয়ে পরিধান করবেন না। এছাড়া একই অন্তর্বাস দীর্ঘদিন ব্যবহার করবেন না, অন্তর্বাস প্রতিদিন ধুয়ে পরিধান করুন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4064
Post Views 238