MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আইপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের চান আব্বাস

In ক্রিকেট দুনিয়া - May 25 at 7:23pm
আইপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের চান আব্বাস

বিশ্বের ঘরোয়া ক্রিকেট আসরগুলোর মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আকর্ষণটা একটু বেশিই। বিশ্বের নানা প্রান্তের তারকা খেলোয়াড়ের সমাগম এবং অর্থকড়ির ছড়াছড়ির জন্য ক্রিকেট ভক্তদের কাছে এই আসর বেশ উপভোগ্য। কিন্তু ভারতের প্রতিবেশি দেশ পাকিস্তানের ক্রিকেটারা এই আসরে ডাক পাচ্ছেন না। তবে ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে পাকিস্তানি ক্রিকেটাদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দেখতে আগ্রহী আইসিসি সভাপতি জহির আব্বাস।

পাকিস্তান দলে বেশ কিছু বিশ্বমানের তারকা খেলোয়াড় রয়েছে। তাদের আইপিএল সুযোগ দিলে আসরটির আরও জনপ্রিয়তা পাবে বলে মনে করেন জহির আব্বাস। সম্প্রতি এক সাক্ষাতকারে পাকিস্তনি প্রাক্তন এই ক্রিকেটার বলেন, ‘আইপিএল-এ পাকিস্তানি খেলোয়াড়রা অন্তর্ভুক্ত থাকলে লিগের গুরুত্ব ও মর্যাদা আরও বাড়তো।’

বিসিসিআই এর সদ্য নির্বাচিত সভাপতি অনুরাগ ঠাকুরের আমন্ত্রণে আইপিএল ফাইনাল দেখতে এ সপ্তাহে বেঙ্গালুরু যাবেন আইসিসি প্রেসিডেন্ট আব্বাস। জানা গেছে সেখানে পাকিস্তান ও ভারতের মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেটীয় সম্পর্ক পুনঃস্থাপনেরর ব্যাপারে কথা বলবেন তিনি।

আইপিলের নিজের আমন্ত্রণের কথা জানিয়ে আব্বাস বলেন, ‘আইপিএল ফাইনাল দেখার আমন্ত্রণ আমি গ্রহণ করেছি। সেই সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেটীয় সম্পর্কের গুরুত্ব তুলে ধরতে এই আমন্ত্রণ আমার জন্য ভালো একটা সুযোগ।’

প্রথম আসরে সুযোগ পেলেও ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর বিসিসিআই এই লিগে পাকিস্তানি খেলোয়াড়দের অংশ গ্রহন স্থগিত রেখেছে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6786
Post Views 488