MysmsBD.ComLogin Sign Up

হঠাৎ বৃষ্টিতে যা সঙ্গে রাখবেন

In লাইফ স্টাইল - May 25 at 6:08pm
হঠাৎ বৃষ্টিতে যা সঙ্গে রাখবেন

বর্ষাকাল এখনো আসেনি কিন্তু শোনাচ্ছে তার আগমনী বার্তা। আকাশে মেঘের গর্জনের পাশাপাশি মাঝেমধ্যে নেমে পড়ছে বৃষ্টি। প্রকৃতির মাঝেও চলছে পরিবর্তনের প্রক্রিয়া। মাঝেমাঝে তো সারাদিনব্যাপি বৃষ্টি হচ্ছে।

মেঘলা আকাশ আর বৃষ্টি দেখতে কার না ভালো লাগে। তারপরেও রাস্তায় বের হলে অনেক সময় পড়তে হয় দুর্ভোগে। তাই এই সময়ে কিছু প্রয়োজনীয় জিনিসকে সঙ্গী করে চলতে হবে।

কোথাও যাচ্ছেন আর আপনার সাথে ছাতা নেই তাহলে তো রোদ বৃষ্টির হাতে পরতেই হবে। তাই মনে করে ব্যাগে তুলে নিতে হবে ছাতা। ছাতা একদিকে আপনাকে যেমন রোদের সময় রোদ থেকে রক্ষা করবে তেমনি বৃষ্টি থেকেও দেবে সুরক্ষা। ব্যবহার করতে পারেন নানান ধরনের নানান রং এর ছাতা।

অনেকে আবার ছাতা নিয়ে বেড়াতে পছন্দ করেন না তারা সঙ্গে রাখতে পারেন রেইনকোর্ট। তবে ছোট বাচ্চাদের ক্ষেত্রে রেইনকোর্ট বেশি উপযোগী। তাই আপনার শিশুকে নিয়ে বের হলে সঙ্গে রাখুন রেইনকোর্ট।

জুতা পরার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করবেন। বাজারে পাওয়া যায় বিভিন্ন ধরনের প্লাস্টিক কিংবা রাবারের জুতা সেগুলো চাইলে পরতে পারেন। কারণ বৃষ্টির পানিতে চামড়ার জুতা নষ্ট হয়ে যায়।

এই সময়ে ভারি কাপড়ের পোশাক না পরাই ভালো। কারণ বৃষ্টিতে ভিজে গেলে শুকাতে অনেক সময় নেবে। তাই পরতে পারেন লিলেন কিংবা সিল্ক জাতীয় কাপড়ের পোশাক।

প্রয়োজনীয় জিনিসপত্র সাবধানে রাখতে হবে। যেমন জরুরি কাগজ-পত্র, মোবাইল ফোন। তাই সঙ্গে রাখতে পারেন কোনো ওয়াটার প্রুফ ব্যাগ।

সঙ্গে রাখুন এই সময় উপযোগী জিনিসপত্র। সারাদিনব্যাপি কাজ কিংবা ঘোরাঘুরির সময় যখন যেটা প্রয়োজন পড়বে, তা যেন সঙ্গেই থাকে। তাই থাকুন প্রস্তুত, আপনার সারাটা দিন হোক প্রফুল্লময়।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4142
Post Views 272