MysmsBD.ComLogin Sign Up

এবার বাঁচা-মরার ম্যাচে মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - May 25 at 12:02pm
এবার বাঁচা-মরার ম্যাচে মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

বারবারই সানরাইজার্স হায়দ্রাবাদের মুখের হাসি কেড়ে নেয় কলকাতা নাইট রাইডার্স। সাকিব আল হাসানের বিপক্ষে জেতা হয় না জাতীয় দলের অনুজ মুস্তাফিজুর রহমানের। এবার হারলে শেষ আইপিএল। মুস্তাফিজ নিশ্চয়ই চাইবেন সাকিবের মুখের হাসি কেড়ে নিতে সর্বস্ব উজাড় করে দিতে। দিল্লিতে বুধবার আইপিএলের এলিমেনেটর ম্যাচে মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের এই দুই রত্ব। আইপিএলে এবারের মৌসুমে তৃতীয়বারের মতো। রাত সাড়ে আটটায় শুরু ম্যাচটিতে যে দল হারবে তাদের আইপিএল শেষ। অন্য দলটি কোয়ালিফায়ার ওয়ানে হারা দলটির বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামার সুযোগ পাবে।

প্রথম দেখায় জিতল কেকেআর। সেই ম্যাচে মুস্তাফিজ নিয়েছিলেন ১ উইকেট। আন্দ্রে রাসেলকে ভূপাতিত করে আউট করেছিলেন। সাকিবকে বলা করার সুযোগ পাননি। কারণ, তাকে ব্যাট করতে হয়নি।

কলকাতায় রবিবার আবার দেখা দুই দলের। এটা তখন দুইবারের চ্যাম্পিয়ন কেকেআরের বাঁচা মরার লড়াই। হারলেই বিদায়। এই অবস্থায় জিতে চতুর্থ দল হিসেবে প্লে অফে খেলার সুযোগ পায় কলকাতা। হায়দ্রাবাদ ব্যাটিং ব্যর্থতার আরেকটি চিত্র দেখিয়ে কোয়ালিফায়ারে খেলার সুযোগ মিস করে।

এই ম্যাচেই সাকিবকে বল করলেন মুস্তাফিজ। তার ৬ বল খেলে ৪ রান করতে পারলেন সাকিব। তার মানে সুবিধা করতে পারেননি। তাকে আটকে রেখেছিলেন মুস্তাফিজ। কিন্তু সাকিবের উইকেট নিতে না পারায় তাকেও বিজয়ী ঘোষণা করা যায় না! তার মানে দুজনার দেখায় জেতেনি কেউই! মুস্তাফিজ ১ উইকেট নিয়েছিলেন। এই ম্যাচে ব্যাট হাতে ১০ বলে ৭ রান করতে পেরেছেন সাকিব। পরে ১ উইকেট নিয়ে হায়দ্রাবাদকে হারানোয় রেখেছেন ভুমিকা।

এই ম্যাচে কলকাতা দলে ফিরছেন তাদের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় আন্দ্রে রাসেল। এই অল রাউন্ডার পায়ের ইনজুরির কারণে শেষ দুই ম্যাচে খেলতে পারেননি। ৩৫ ম্যাচে ৪৯ উইকেট নিয়ে ২০১৬ তে টি-টোয়েন্টি উইকেট শিকারীদের রাজা রাসেল। ২২ ম্যাচে ৩২ উইকেট নিয়েছেন সেই তালিকার চতুর্থ স্থানে মুস্তাফিজ। আইপিএলে ১৪ ম্যাচে শিকার করেছেন ১৬ উইকেট।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4118
Post Views 647