MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কে হতে যাচ্ছেন বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ?

In ক্রিকেট দুনিয়া - May 23 at 3:04pm
কে হতে যাচ্ছেন বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ?

বাংলাদেশের পেস বোলিং কোচ হিথ স্ট্রিকের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি শেষ হবে আসন্ন জুন মাসে। আর এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমের খবর বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অধীনে ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) বোলিং কোচের পদের জন্যও আবেদন করেছেন তিনি।

তাই, একটা ব্যাপার মোটামুটি নিশ্চিত করে বলে দেয়া যায় যে, সাবেক এই জিম্বাবুয়ের পেসারের সাথে বাংলাদেশ ক্রিকেটের সম্পর্ক ছিন্ন হতে চলেছে। হিথ স্ট্রিক এখনও বিসিবিকে আনুষ্ঠানিক ভাবে কিছু না জানালেও বোর্ড বিকল্প কোচের খোঁজে আলোচনা করছে কয়েকজনের সাথে।

এবার প্রশ্ন হল, কে হবেন বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ? এই প্রশ্নের জবাবে ঘুরে ফিরে আসছে বেশ কয়েকটা নাম। তাদের মধ্যে অন্যতম হল পাকিস্তানের সাবেক পেসার ও ক’দিন আগেই সংযুক্ত আরব আমিরাতকে নিয়ে এই বাংলাদেশেই এশিয়া কাপ টি-টোয়েন্টি আসর খেলে যাওয়া পাকিস্তানের পেসার আকিব জাভেদ।

এর বাদে জোর গুঞ্জন আছে, বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ চম্পকা রমানায়েকেকে ফিরিয়ে আনার। রমানায়েকে ২০০৮ সালে বাংলাদেশের ইতিহাসের প্রথম বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এরপর তিনি দায়িত্ব দেন শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের।

২০১৩ সালে তার জায়গাতেই শ্রীলঙ্কার বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন আরেক সাবেক ভাস। হেড কোচ মারভান আতাপাত্তুর সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের কারণেই নাকি তিনি আর কাজ করতে চাননি। ফলে তার জায়গায় আবারও ফিরিয়ে আনা হয় চম্পকাকে। চম্পকার সাথে এই চামিন্দা ভাসও আছেন পছন্দের বিসিবির পছন্দের তালিকায়।

এছাড়া বিসিবির পছন্দের তালিকায় আছেন একজন ভারতীয়ও। তিনি হলেন ভেঙ্কটেশ প্রসাদ। বছর দুয়েক ভারতীয় জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করেন সাবেক এই ভারতীয় পেসার।

বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানও এই কোচদের সাথে আলোচনার কথা স্বীকার করেছেন। তবে, তিনি চূড়ান্ত করে কোনো নাম এখনও বলেননি। শুধু বললেন, ‘আমরা কয়েকজনের সাথে আলোচনা করেছি। এর মধ্যে আকিব জাভেদ আছেন পাকিস্তানের। চম্পকা আছেন; চম্পকা কিন্তু শ্রীলঙ্কার। আর প্রসাদ আছে; প্রসাদ ইন্ডিয়ার।’

এর মধ্য দিয়ে একটা ব্যাপার পরিস্কার যে, আপাতত পেস বোলিং কোচ হিসেবে এশিয়ান কারও দিকেই নজর দিচ্ছে বোর্ড! আর দলের হেড কোচ চান্দিকা হাতুরুসিংহে লঙ্কান বলে তিনি নিজেও চাইছেন লঙ্কান কোচ। ফলে, চম্পকা আর ভাসের দিকেই পাল্লাটা ভারি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 755