MysmsBD.ComLogin Sign Up

তরুণদের জন্য নৌবাহিনীতে চাকরি, ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক

In সরকারি চাকরি - May 22 at 7:46pm
তরুণদের জন্য নৌবাহিনীতে চাকরি, ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক

তরুণদের জন্য স্বপ্নের ক্যারিয়ারের সুযোগ দিয়ে আবারও প্রকাশিত হয়েছে নৌবাহিনীতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি। জাহাজ ও বিএন ডকইয়ার্ড টেকনিক্যাল শাখায় স্পেশাল এন্ট্রি প্রবেশনারি অফিসার—চতুর্থ পদে ৩১ জন এবং নাবিক পদে ১৯ জনকে ভর্তি নেওয়া হবে। পদগুলোতে আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা

স্পেশাল এন্ট্রি প্রবেশনারি অফিসার—চতুর্থ : সরকারি পলিটেকনিক থেকে ন্যূনতম ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এই পদে। তবে সিজিপিএ ন্যূনতম ৩.০০ থাকতে হবে। ইঞ্জিনিয়ারিং শাখায় আবেদনের জন্য ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজি, পাওয়ার, মেকানিক্যাল অথবা অটোমোবাইল বিষয়ে, অর্ডিন্যান্স শাখায় আবেদনের জন্য ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল অথবা মেকানিক্যাল বিষয়ে, রেডিও ইলেকট্রিক্যাল শাখায় আবেদনের জন্য ডিপ্লোমা ইন ইলেকট্রনিকস বিষয়ে, শিপরাইট শাখার জন্য ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজি, শিপ বিল্ডিং বা মেকানিক্যাল বিষয়ে ডিপ্লোমাধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এমই-২, ইএন-২ এবং আরইএন-২ : বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া ডিজেল মেকানিকস, ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন, প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং, মেশিনিস্ট, জেনারেল ইলেকট্রিশিয়ান ও ইলেকট্রিশিয়ানে ছয় মাসের ট্রেড কোর্স সম্পন্নকারীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ট্রেডে ছয় মাসে বাস্তব অভিজ্ঞতার প্রয়োজন হবে।

শারীরিক যোগ্যতা

আবেদনের জন্য প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। এ ছাড়া দৃষ্টিশক্তি অবশ্যই ৬/৬ থাকবে। আবেদনের জন্য গ্রহণযোগ্য ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী নির্ধারিত হবে।

অন্যান্য যোগ্যতা

স্পেশাল এন্ট্রি প্রবেশনারি অফিসার—চতুর্থ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই-২০১৬ তারিখে ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে। তবে এমই-২, ইএন-২ এবং আরইএন-২ পদের জন্য বয়সসীমা ১৭ থেকে ২৫ বছর। আবেদন করতে পারবেন বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশি পুরুষেরা।

বেতন ও ভাতা

নিয়োগপ্রাপ্তদের সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা দেওয়া হবে। এ ছাড়া অন্যান্য সুবিধাও থাকবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinnavy.mil.bd) আবেদন করতে পারবেন। বিজ্ঞাপনে উল্লেখিত স্থানে এবং সময়ে প্রার্থীদের ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4142
Post Views 2390