MysmsBD.ComLogin Sign Up

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন মরিনহো

In ফুটবল দুনিয়া - May 22 at 12:39pm
ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন মরিনহো

চেলসির সাবেক কোচ হোসে মরিনহোকে কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগ ট্রফি জেতানোর মাত্র সাত মাস পরে গত বছরের ডিসেম্বর মাসে মরিনহোকে বরখাস্ত করে চেলসি।

ধারণা করা হচ্ছে শনিবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এফএ কাপে চ্যাম্পিয়ন হওয়ার আগে ৫৩ বছর বয়সী পর্তুগিজ মরিনহোর সঙ্গে চুক্তির করে ম্যানইউ।

লুইস ভ্যান গলের অধীনে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় পরিবর্তন অনিবার্য হয়ে যায় ম্যানইউ’র সামনে।ভ্যান গলকে তার চুক্তির সমাপ্তির বিষয়টি জানানোর পর আগামী সপ্তাহে ওল্ড ট্রাফোর্ডে আমন্ত্রণ জানানো হবে ডিসেম্বর মাস থেকে কোচিং এর বাইরে থাকা মরিনহোকে।

ম্যানইউ’র এফএ কাপ ফাইনাল জয়ের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মরিনহো বলেন, ‘আমি আপনাদেরকে কাপ দেখাচ্ছি। আমার মিডিয়ার বন্ধুদের সঙ্গে ভবিষ্যত নিয়ে আলোচনা করছি না।`

`যারা এরই মধ্যে আমাকে ছয় মাসের জন্য বরখাস্ত করে রেখেছে। কোন কোচ এমনটি করতে পারে নি যেটি আমি করে দেখিয়েছি?’ বলেন তিনি।

আগামী মৌসুমে ম্যানইউ’র ম্যানেজার (কোচ) হিসেবে দেখা যাবে কিনা- এমন প্রশ্নের জবাবে মরিনহো বলেন, ‘আশা করছি আপনাদেরকে দেখব। আমি এই ক্লাব (ম্যানইউ) ছাড়ার কথা বলতে চাচ্ছি না।’

চলতি মৌসুমে ভ্যান গলের চাকরি ক্রমান্বয়ে ভঙ্গুর হয়ে আসছিল ম্যানইউতে। চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় বিষয়টি নিশ্চিতই হয়ে যায়।

ফলে কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের বিদায়ের তিন বছরের মাথায় ম্যানইউতে আসছে পরিবর্তন। আরেক হাইপ্রোফাইল কোচ ‘স্পেশাল ওয়ান’ মরিনহো দায়িত্ব নিতে যাচ্ছেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 84