MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

গরমে প্রাণ ওষ্ঠাগত, তবুও থাকতে হবে সতেজ!

In লাইফ স্টাইল - May 22 at 7:21am
গরমে প্রাণ ওষ্ঠাগত, তবুও থাকতে হবে সতেজ!

প্রচণ্ড গরমে প্রাণ প্রায় ওষ্ঠাগত। কিন্তু কর্মক্ষেত্রতো সেটি বুঝবে না। অফিসে যেতেই হবে আর কাজ করাটাও জরুরি। সেই সাথে নিজের স্মার্ট লুকটাকেও ধরে রাখতে হবে। অফিস শীতাতপ নিয়ন্ত্রিত হলে তো কোনো কথাই নেই।

কিন্তু অফিস এয়ারকন্ডিশনড না হলে অথবা অফিস থেকে বাসা বেশ দূরে হলে যাতায়াতের সময়েই ঘামে ভিজে, রোদে, গরমে সব মিলিয়ে সকালের সতেজ লুকটা সারাদিন ধরে রাখাটাই মুশকিল হয়ে যায়। আর সেজন্য আপনার জন্যে রইলো এই গরমেও কর্মক্ষেত্রে সারাদিন সতেজ থাকার কিছু টিপস।

প্রচুর পানি পান করুন
পান করুন প্রচুর পানি। এতে আপনার শরীরের পানিশূন্যতা পূরণ হবে এবং এই আপনার চেহারা থেকে মুছে দেবে ক্লান্তির ছাপও।

সকালে বেরুবার আগে গোসল করুন
চেষ্টা করুন সকালে একটু আগে ঘুম থেকে উঠে অফিসে বেরুবার আগে আগে গোসল করে নিতে। গোসলের পানিতে খানিকটা লেবুর রস দিয়ে নিতে পারেন। সারাদিন লেবুর সতেজ গন্ধে আপনিও থাকবেন ফ্রেশ। আর সেই সাথে গরমে ঘামের সমস্যাটাও কম হবে।

ডিওডোরেন্ট ব্যবহার করুন
গরমে ঘাম হওয়াটাই স্বাভাবিক। কিন্তু তার দুর্গন্ধ যাতে আপনার সহকর্মীদের নাক পর্যন্ত না পৌঁছায়। তাই ব্যবহার করুন ডিওডোরেন্ট। এটি সারাদিনের ঘামের দুর্গন্ধ থেকে আপনাকে মুক্ত রাখবে। খেয়াল রাখুন তীব্র সুগন্ধযুক্ত পারফিউম এ সময় ব্যবহার না করাই ভালো।

কারণ, পারফিউম আপনার ঘামের গন্ধকে প্রতিরোধ করে না বরং ঘাম ও পারফিউমের গন্ধ মিলে এক উৎকট গন্ধে অফিসে আপনি বিরক্তিকর পাত্রে পরিণত হবেন।

সুতির পোশাক পড়ুন
চেষ্টা করুন এই গরমে সুতির সালোয়ার কামিজ, শাড়ি বা ফর্মাল শার্ট পরার জন্যে। এতে প্রচণ্ড গরমেও এই কাপড় ঘাম শুষে নেয়ায় আপনি থাকবেন সতেজ। চেষ্টা করুন পরিষ্কার পোশাক ও অন্তর্বাস ব্যবহার করার। গরমে শার্টের কলার বা হাতায় ঘামের দাগ সহজে বসে যায় বলে দু'দিন পর পর ধুয়ে দিন।

হালকা রঙের পোশাক পড়ুন
এই গরমে গাঢ় রঙের পোশাক যতটা সম্ভব এড়িয়ে চলুন। হালকা রঙের পোশাক যেমন তাপ শোষণ করে না, তেমনি দেখতেও আরামদায়ক হওয়ায় এই গরমে আপনি থাকবেন ফ্রেশ! বেছে নিন হালকা নীল, লেমন, ধুসর, হালকা সবুজ, অফ হোয়াইট বা সাদা জাতীয় রঙগুলো।


বেঁধে রাখুন চুল
এই সময়ে চুল পরিপাটি করে হালকাভাবে বেঁধে রাখুন যতটা সম্ভব। তেল দিয়ে বের না হওয়ার চেষ্টা করুন। সেই সাথে ঘামে ভিজে গেলে একটু চেষ্টা করুন কোন এক ফাঁকে ফ্যান বা এসির নিচে বসে চুল শুকিয়ে নেয়ার।


টিস্যু বা রুমাল রাখুন সাথে
এটি গরমে সব চেয়ে বড় স্মার্টনেসের পরিচায়ক। ঘেমে গেলে মুছে নিন যত জলদি সম্ভব। চেষ্টা করুন ফেসওয়াশ দিয়ে কয়েক বার মুখ ধুয়ে ফেলতে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3409
Post Views 68