MysmsBD.ComLogin Sign Up

কাজুবাদাম ও দুধ ত্বক উজ্জ্বল করে!

In রূপচর্চা/বিউটি-টিপস - May 20 at 1:13pm
কাজুবাদাম ও দুধ ত্বক উজ্জ্বল করে!

সূর্যের ক্ষতিকর রশ্মি, ময়লা-ধুলাবালি, হরমোনের পরিবর্তন ও ভুল ডায়েটের কারণে ত্বকের উজ্জ্বলতা নষ্ট হয়। ত্বক প্রাণহীন মনে হয়। এ ক্ষেত্রে কাজুবাদাম ও দুধ দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। এই প্রাকৃতিক উপাদান দুটি কালচে দাগ দূর করে ত্বকের তারুণ্য ধরে রাখে।

★ কীভাবে ত্বকে কাজুবাদাম ও দুধ ব্যবহার করবেন, সে সম্বন্ধে পরামর্শ নিচে দেওয়া হয়েছে। একনজরে দেখে নিন......

• যা যা লাগবে
কাজুবাদাম তিন/চারটি, দুধ দুই টেবিল চামচ ও লেবুর রস এক টেবিল চামচ। কাজুবাদামে প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল রয়েছে। এগুলো ত্বকের কোষ সুস্থ রাখে। এ ছাড়া এতে ভিটামিন-ই রয়েছে, যা ত্বকের তারুণ্য ধরে রাখে। দুধের ভিটামিন ও প্রোটিন ত্বক উজ্জ্বল করতে কার্যকর। লেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে, যা ত্বকের কালচে দাগ দূর করে। এ ছাড়া এই উপাদান ব্রণের জীবাণু ধ্বংস করে ত্বক রাখে ব্রণমুক্ত।

• যেভাবে ব্যবহার করবেন
প্রথমে কাজুবাদামগুলো সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। পরদিন সকালে কাজুবাদাম, দুধ ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে ব্লেন্ড করে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি ও মাইল্ড সাবান দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন।

• পরামর্শ
১. কাজুবাদামগুলো ব্লেন্ড করার আগে এর খোসা ছাড়িয়ে নিন।

২. যেহেতু প্যাক তৈরিতে লেবুর রস ব্যবহার করা হয়েছে, সেহেতু এটি রাতে ঘুমানোর আগে ব্যবহার করা ভালো। কারণ, লেবুর রস লাগিয়ে সূর্যের আলোতে গেলে ত্বক পুড়ে যেতে পারে।

৩. প্যাক লাগানোর পর মুখে ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6722
Post Views 401