MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ব্রণ দূর করার এই ৫টি উপায় আপনি জানেন কি?

In রূপচর্চা/বিউটি-টিপস - May 20 at 9:48am
ব্রণ দূর করার এই ৫টি উপায় আপনি জানেন কি?

ব্রণের সমস্যায় ভুগতে হয়নি এমন মানুষ খুঁজে মেলা ভার। ছেলে মেয়ে উভয়ই কম বেশি ব্রণের সমস্যায় ভুগে থাকেন। এই ব্রণ এবং ব্রণের দাগ দূর করার জন্য কত কিছুই না করে থাকেন। ব্যবহার করেন বাজারের সেরা ক্রিম, সাবান, স্কিন কেয়ার প্রোডাক্ট। কিন্তু এইসব কি সবসময় ব্রণ এবং ব্রণের দাগ দূর করতে পারে? অনেক সময় পারে আবার অনেক সময় পারে না। অথচ প্রাকৃতিক কিছু উপায়ে এই ব্রণ এবং ব্রণের দাগের সমস্যা সমাধান করে ফেলা সম্ভব।

★ আজকে জেনে নিন এমনই কয়েকটি কার্যকরী উপায়.....

১। অ্যাপেল সাইডার ভিনেগার
এক অংশ অ্যাপেল সাইডার ভিনেগার এবং তিন অংশ পানি ভাল করে মিশিয়ে নিন। একটি তুলোর বলে এটি ভিজিয়ে নিন। এবার এটি ব্রণে লাগান। এভাবে ১০ মিনিট অথবা সারা রাত থাকুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ত্বকে ভাল কোন ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এটি দিনে কয়েকবার ব্যবহার করুন।

২। লেবুর রস
লেবুর রসের ভিটামিন সি, সাইট্রিক অ্যাসিড এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান ব্রণের সমস্যা চিরতরে দূর করার ক্ষমতা রাখে। এছাড়াও এটি প্রাকৃতিক ব্লিচ বলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। ১ চামচ মধু ও ১ চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে ত্বকে ব্যবহার করে নিন। প্রতিদিনের ব্যবহারে ব্রণের সমস্যা খুব সহজেই দূর হবে। তবে যদি লেবুতে অ্যালার্জি থাকে তাহলে এই পদ্ধতি থেকে দূরে থাকুন।

৩। ট্রি টি অয়েল
একটি তুলোর বলে ট্রি টি অয়েল ভিজিয়ে নিন। এটি ত্বকে ১৫ থেকে ২০ মিনিট রাখুন। এছাড়া এক টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং কয়েক ফোঁটা ট্রি টি অয়েল মিশিয়ে নিন। এটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। বেকিং সোডা
এক চা চামচ বেকিং সোডা পানি অথবা লেবুর রসের সাথে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি ত্বকে কয়েক মিনিট লাগিয়ে রাখুন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে বেকিং সোডার পেস্ট ত্বকে বেশিক্ষণ লাগিয়ে রাখবেন না।

৫। দারুচিনি এবং মধু
দারুচিনি এবং মধুর মিশ্রণ দ্রুত ব্রণ দূর করতে সাহায্য করে। দুই টেবিল চামচ মধু এবং এক চা চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে পেস্ট তৈরি করুন। প্রথমে মুখ পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর পেস্টটি ব্রণে ব্যবহার করুন। ৫-১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6834
Post Views 696