MysmsBD.ComLogin Sign Up

রূপচর্চায় বরফ

In রূপচর্চা/বিউটি-টিপস - May 20 at 9:41am
রূপচর্চায় বরফ

এখন গ্রীষ্মকাল। শুষ্ক আবহাওয়ায় চলে ধুলাবালির খেলা। অতিরিক্ত রোদ আর ধুলাবালির কারণে ত্বকের অবস্থা নাজেহাল।

যারা রূপ সচেতন তাদের জন্য এই অবস্থা খুবই বিরক্তিকর। তবে কয়েকটি কৌশল জানা থাকলে এই গরমেও ত্বক রাখা যায় কোমল আর বিপদমুক্ত। এই গরমে বরফ হতে পারে রূপচর্চার অনুষঙ্গ।

★ জেনে নেওয়া যাক বরফ দিয়ে কীভাবে ত্বক ভালো রাখা যায়....

ব্রণকে বিদায় জানান
অতিরিক্ত গরমে ব্রণের সমস্যা বৃদ্ধি পায়। সুন্দর মুখশ্রী ব্রণের কারণে নষ্ট হয়ে যায়। এর সহজ সমাধান হতে পারে বরফ। কয়েকটি বরফ টুকরো ব্রণের ওপর কিছুক্ষণ ধরে রাখুন। ব্যস মাত্র ১০ মিনিটেই বিদায় ব্রণ। এতে ব্রণের লালচে ভাব দূর হয় এবং ব্রণের আকারও ছোট হয়ে আসে।

চোখের ফোলাভাব দূর করতে
ঘুম কম হলে বা বেশি দুই কারণেই চোখের নিচ ফুলে যেতে পারে। কালি পরে। দেখতে বেশ বিশ্রী দেখায়। এই সমস্যাও দূর করবে বরফ। এক টুকরো বরফ পরিষ্কার পাতলা কাপড়ে পেঁচিয়ে চোখের নিচে ফোলা জায়গায় ধরে থাকুন। এতে ফোলাভাব কমবে, সঙ্গে দূর হবে রাতের ক্লান্তিও।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে শুধু বরফ নয়, আপনাকে ব্যবহার করতে হবে শসা কিংবা স্ট্রবেরি-এর তৈরি বরফ। শসা অথবা স্ট্রবেরি ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর ডিপ ফ্রিজে রেখে বরফ করে নিন। এই বরফ মুখে ঘষুন সপ্তাহে ১ দিন। এতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

রোদে পোড়া দাগ দূর করতে
রোদে পোড়া দাগ দূর করার জন্যও বরফ বেশ ভালো একটি উপাদান। ২-৩ টুকরা বরফ পোড়া স্থানের ওপর ঘষে নিন। এতে পোড়া দাগ দ্রুত মিলিয়ে যাবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 324