MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ক্রোম ব্রাউজারে ফ্ল্যাশ সাপোর্ট বন্ধ হচ্ছে!

In ইন্টারনেট দুনিয়া - May 19 at 7:14pm
ক্রোম ব্রাউজারে ফ্ল্যাশ সাপোর্ট বন্ধ হচ্ছে!

ক্রোম ব্রাউজার থেকে পরিপূর্ণ ফ্ল্যাশ সাপোর্ট বন্ধ করার পরিকল্পনা করছে গুগল। ২০১৬ সালের মধ্যেই হাতেগোনা কয়েকটি সাইট ছাড়া সব সাইটের ক্ষেত্রে ক্রোম ব্রাউজার থেকে ফ্ল্যাশ সাপোর্ট বন্ধ করতে যাচ্ছে মার্কিন সার্চ জায়ান্ট প্রতিষ্ঠানটি। বিডিনিউজ২৪ডটকম।

বিবিসি জানিয়েছে, ফেসবুক এবং ইউটিউবসহ ১০টি সাইটে আগে থেকেই ফ্ল্যাশ প্লেয়ার চালু করা থাকবে। এর বাইরে অন্য কোনো ওয়েবসাইটে ফ্ল্যাশ প্লেয়ার প্রয়োজন হলে ক্রোম ব্রাউজার সেটি চালু করতে ব্যবহারকারীর অনুমতি চাইবে।

তবে, সেক্ষেত্রে একটি সাইটের জন্য ব্যবহারকারীকে বারবার অনুমতি প্রদানেরও প্রয়োজন নেই। একবার অনুমতি দিলেই ক্রোম ব্রাউজার সেটি ভবিষ্যতে ব্যবহার করার জন্য মনে রাখবে বলেও জানানো হয়।

ওয়েবসাইটে মাল্টিমিডিয়া কন্টেন্ট ব্যবহারের জন্য ফ্ল্যাশ প্লেয়ার ব্যবহƒত হয়ে থাকে। সম্প্রতি হ্যাকাররা এটিকে তথ্য চুরি করার মাধ্যম হিসেবে ব্যাপকভাবে ব্যবহার করা শুরু করায় এটি বন্ধ করতে উদ্যোগ নেয় অ্যাপল, মাইক্রোসফট এবং মোজিলার মত প্রতিষ্ঠানগুলো।

গত বছর ফেসবুকের নিরাপত্তা প্রধান বলেন, ‘এটি একসঙ্গে এবং সবার জন্য বন্ধ করা উচিত।’ অন্যান্য প্রতিষ্ঠানের মতো এবার একই পথে হাঁটতে যাচ্ছে গুগল।

এ বিষয়ে ক্রোম ব্রাউজারের প্রযুক্তি প্রধান অ্যান্থনি লাফোরজ জানান, এই পরিবর্তনের ফলে অন্যান্য ওয়েবসাইটে ভিডিও চালানোর জন্য এইচটিএমএল৫ এর মতো বিকল্প প্রযুক্তি ব্যবহার করা হবে।

বেশকিছু ওয়েবসাইট এখনো বিপুল পরিমাণে এটি ব্যবহার করে থাকে, তাই এটি সম্পূর্ণরূপে সরানো হচ্ছে না বলেও জানান তিনি। গুগলের এই ঘোষণার আগে সিকিউরিটি ফার্ম ফায়ারআইয়ের এক কর্মকর্তা পল ডাকলিন সম্ভব হলে ফ্ল্যাশ প্লেয়ার সম্পূর্ণরূপে মুছে ফেলারই পরামর্শ দেন।

‘আমদের এটি সচরাচর প্রয়োজন হয় না, তাই আমাদের দরকার হলে এটি প্রতিবার ডাউনলোড করে, ইনস্টল করে ব্যবহার করা উচিত এবং কাজ শেষে এটি আবার মুছে ফেলা উচিত।’ বলেন ডাকলিন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3392
Post Views 165