MysmsBD.ComLogin Sign Up

মেসির কাছে শিখছেন নেইমার: সুয়ারেজ

In ফুটবল দুনিয়া - May 18 at 7:18pm
মেসির কাছে শিখছেন নেইমার: সুয়ারেজ

বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি দীর্ঘদিন ধরেই ক্লাবটির শ্রেষ্ঠত্বের জায়গা দখল করে আছেন। ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ভাগাভাগি করে জিতে যাচ্ছেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। তার কাছ থেকে যে কোনো ফুটবলারেরই অনেক কিছু শেখার আছে। ব্রাজিলীয় তারকা নেইমার একই পথ ধরেছেন। সতীর্থ মেসির কাছে সেরা হওয়ার কৌশল শিখছেন। এই কথা বলেছেন তাদের আরেক সতীর্থ লুইস সুয়ারেজ।

অনেকেই বিশ্বাস করেন যে ২৪ বছর বয়সী নেইমারই ভবিষ্যতে হবেন বিশ্বসেরা ফুটবলার। ২৮ বছর বয়সী মেসি ও ৩১ বছর বয়সী রোনালদোকে ডিঙ্গিয়ে শ্রেষ্ঠত্বের জায়গা দখল করবেন তিনি।

ইতোমধ্যে তিনি সামর্থ্যের কথা জানান দিয়েছেন। ২০১৫ সালের ব্যালন ডি’অর পুরস্কার বিতরণী মঞ্চে পা রেখেছেন। আর্জেন্টাইন মেসি ও পর্তুগীজ রোনালদোর চেয়ে কম ভোট পেয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন নেইমার।

নেইমারের ব্যক্তিগত ওয়েবসাইটকে দেয়া এক সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘নেইমার ও আমি উভয়ই ভালোভাবে জানি যে লিও (মেসি) বিশ্বসেরা খেলোয়াড়। আমরা তার কাছ থেকে অনেক কিছু শিখি। নেইমার শিখছে যাতে সে বিশ্বসেরা হতে পারে এবং তার মধ্যে অনেক সম্ভাবনাও আছে। সে এখান থেকে অনেক কিছু শিখেছে। যখন সে এখানে এসেছিল তখন থেকে এখন অনেক ভিন্ন।’

সুয়ারেজ আরো বলেন, ‘সে জানে যে ইউরোপের ফুটবল সেরা, শারীরিকভাবে সেও ভালো এবং এটা অনুধাবন করেই সে বেশি পরিশ্রম করছে। প্রতিদিনের অনুশীলনেই সে খুশি না। আমি জানি যে প্রতিদিন বিকালে সে অতিরিক্ত অনুশীলন করে, যার মানে হলো সে আরো ভালো করতে চায়।’

নেইমারের ভবিষ্যৎ নিয়ে অনেক জল্পনা কল্পনা চলছে। বার্সার সঙ্গে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ ২০১৮ সালের জুন মাসে শেষ হয়ে যাচ্ছে। ২০২১ সাল পর্যন্ত তার চুক্তির মেয়াদ নবায়ন করার কথা চলছে।

এদিকে আরেকটি জনরব উঠেছে যে রিয়াল মাদ্রিদ, প্যারিস সেন্ট জার্মেই ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাব তাকে দলে নিতে ১৯০ মিলিয়ন ইউরো খরচ করতে চায়।

আগামী ২২ মে কোপা ডেল রে’র ফাইনাল ম্যাচে সেভিয়ার মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। এই শিরোপাটি জিততে পারলে এবার ডাবল জেতা হবে কাতালান ক্লাবটির। ফাইনাল ম্যাচের পর নেইমারের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরিত হতে পারে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4127
Post Views 478