MysmsBD.ComLogin Sign Up

ছুটির দিনটি যেভাবে কাটাবেন

In লাইফ স্টাইল - May 18 at 2:02pm
ছুটির দিনটি যেভাবে কাটাবেন

সপ্তাহজুড়ে টানা কাজ করে ক্লান্ত হয়ে পড়াটাই স্বাভাবিক। অপেক্ষায় আছেন কবে আসবে সপ্তাহ শেষের দিনটি, তবেই প্রশান্তি। আরাম করতে পারবেন। নিজের জন্য একটু সময় বের করতে পারবেন। সেরে নিতে পারবেন আপনার প্রয়োজনীয় কাজগুলো।

এতো কাজের ভিড়ে পরিবারের কথা ভুলে গেলে তো হবে না। দিনটা আপনার পরিবারের জন্য সমান গুরুত্বপূর্ণ। তাই ঠিক করতে হবে ছুটির দিনটা পরিবারের সাথে মিলেমিশে কীভাবে কাটাবেন।

ছুটির দিনটা আরো আনন্দের করে তুলতে চাইলে প্রিয় মানুষদের সাথে সময় কাটানোর চেষ্টা করুন। যেন পুরো সপ্তাহ জুড়ে তার রেশ থেকে যায়। আরামের প্রয়োজন আছে তবে পুরো দিনটা ঘুমিয়ে না কাটিয়ে পরিবারের সঙ্গে কাটান।

আপনি যে কাজ করবেন বলে ঠিক করেছেন তা পরিবারের সবাই মিলে করতে পারেন। যদি বাসায় স্বামী-স্ত্রী থাকেন তবে দুজনে ভাগ করে নিতে পারেন কে কোন কাজটি করবেন। তাহলে দেখবেন খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে। বাজার করতে হলে দুজনে একসঙ্গে বাজারে যেতে পারেন।

প্রতিদিনের কাজের চাপে একসঙ্গে হয়তো খাওয়া হয় না। ছুটির দিনে একসঙ্গে খাবার খেতে পারেন। চাইলে বাইরেও আপনাদের পছন্দের কোন খাবারের দোকানে খেতে পারেন। নিজেদের বাসায় পছন্দের সবাইকে দাওয়াত করতে পারেন। আয়োজন করতে পারেন জম্পেশ আড্ডার।।

ঘুরতে কে না পছন্দ করে, দিনটা ঘুরেও কাটাতে পারেন। এতে করে আপনার পরিবার-প্রিয়জনদের সঙ্গে সম্পর্ক আরো ভালো হবে। সুখী জীবন যাপনের জন্য নিজের ভালো থাকা প্রয়োজন। তাই পুরো দিনটা খুশিখুশি কাটিয়ে দেওয়ার চেষ্টা করুন।

ঘরে বসে সবাই মিলে পছন্দের সিনেমা দেখতে পারেন। হলে গিয়েও দেখতে পারেন সিনেমা। এতে করে একদিকে যেমন সময়টা ভালোভাবে কাটবে তেমনি ভালোও লাগবে।

কোন কারণে যদি বাইরে যাওয়া না হয় ঘরে বসেই সবাই মিলে আড্ডা গল্প করে কাটিয়ে দিতে পারেন। ছুটির দিনটি আপনার জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি তা আপনার কাছের মানুষদের জন্যও। তাই ছুটির দিনটা পরিবরের সবাইকে সাথে নিয়েই কাটান।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3787
Post Views 205