MysmsBD.ComLogin Sign Up

বাড়িতে বসেই টাকা রোজগার করার বিভিন্ন উপায়

In লাইফ স্টাইল - May 18 at 9:11am
বাড়িতে বসেই টাকা রোজগার করার বিভিন্ন উপায়

এখন প্রতিযোগিতার বাজার। প্রচুর ডিগ্রি নিয়ে কত মানুষ বেকার হয়ে বাড়িতে বসে রয়েছেন। কিন্তু চাকরি পাচ্ছেন না। আর ভালো ভালো ডিগ্রি নিয়ে বেকার বসে থাকায় কনফিডেন্সেরও বারোটা পাঁচ বাজছে। তাই চাকরি না পেলেও এত ভেঙে পড়বেন না। রোজগার করার আরও অনেক পথ খোলা রয়েছে। অনেক মানুষ চাকরি না করেও রোজগার করে বেঁচে রয়েছেন। কীভাবে বাড়িতে বসে টাকা রোজগার করবেন, তার কয়েকটি উপায় বলে দেওয়া হল।

১) কনটেন্ট রাইটার- এমন অনেক মানুষ আছেন, যাঁরা লিখতে ভালোবাসেন। অনেক কোম্পানি রয়েছে, যারা ডিজিটাল মার্কেটিংয়ের জন্য লোক চায়। যাঁরা ইংরেজিতে ভালো, তাঁরা সেই সমস্ত জায়গায় চেষ্টা করতে পারেন। এর মাধ্যমে আপনার আয়টাও মন্দ হবে না।

২) পেট ক্রেশ- আপনি কি পোষ্য পছন্দ করেন। তাহলে আপনার জন্য খুবই ভালো একটি কাজের সুযোগ রয়েছে। নিজের বাড়িতে কিংবা কিছুটা বড় জায়গা ভাড়া নিয়ে পেট ক্রেশ খুলতে পারেন। পোষ্যদের দেখভালের জন্য প্রতি ঘণ্টা কিংবা দিনের হিসেবে পারিশ্রমিক নিন। এমন অনেকেই আছেন, যাঁরা বেড়াতে যাওয়ার জন্য কিংবা সঠিক দেখভালের জন্য তাঁদের পোষ্যকে এমন একটা জায়গায় রেখে যেতে চান, যেখানে তারা নিরাপদে থাকবে। আপনি সেই সমস্ত পোষ্যদের দেখভালের কাজ করুন। আর বিনিময়ে টাকাও রোজগার করুন।

৩) কাউন্সিলিং- আপনি যদি ভালো কাউন্সিলর হয়ে থাকেন, তাহলে আপনার বাইরে চাকরি করার কোনও প্রয়োজন নেই। বাড়িতেই চেম্বার খুলতে পারেন। আর সেখানে শিশু থেকে বৃদ্ধ সমস্ত মানুষের কাউন্সিলিং করুন।

৪) ইউটিউব- ইউটিউব শুধু সিনেমা দেখা কিংবা গান শোনার জন্যই নয়। ইউটিউব থেকে টাকাও রোজগার করা যায়। ইউটিউবের ভিডিও আপলোড করে আপনিও টাকা রোজগার করতে পারেন। আপনার কাছে যদি যে কোনো বিষয়ের ওপর ভালো ভিডিও থাকে, তাহলে আপনি সেটা ইউটিউবে আপলোড করে টাকাও রোজগার করতে পারবেন।

৫) গ্যারাজ- আপনার বাড়ি যদি শহর জাতীয় জায়গায় হয়, আর আপনার বাড়িতে যদি বেশ খানিকটা জায়গা থাকে, তাহলে আপনি নিজের বাড়িতেই একটা গ্যারাজ খুলতে পারেন। অনেক মানুষ আছেন, যাঁরা গাড়ি নিয়ে কাজের জায়গায় যান। আবার এমন অনেক মানুষ আছেন, যাঁদের বাড়িতে গাড়ি রাখার জায়গা নেই। তাঁদের গাড়ি আপনি আপনার গ্যারাজে রেখে দিলেন। আর তার পরিবর্তে ঘণ্টা কিংবা দিনের হিসেবে ভাড়া নিলেন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4118
Post Views 415