MysmsBD.ComLogin Sign Up

ইডেনের পিচ নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাকিব!

In ক্রিকেট দুনিয়া - May 18 at 7:54am
ইডেনের পিচ নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাকিব!

হোম টিমের শক্তি অনুযায়ী হোম গ্রাউন্ডের পিচ হবে এটাই স্বাভাবিক। কিন্তু ইডেনের পিচের চরিত্র হতাশই করেছে কেকেআর-এর সাকিব আল হাসানকে। সোমবার ঘরের মাঠে বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচ হেরে সেই ক্ষোভের কথাই বলেছেন বাংলাদেশের এই অল রাউন্ডার।

তাঁর মতে তাঁকে নিয়ে পীযুষ চাওলা ও সুনীল নারিনের মতো যে দলে তিন জন স্পেশালিস্ট স্পিনার রয়েছে তাঁদের জন্য ইডেনের পিচকে সেই মতো বানানো হল না এবার।

বরং অনেক বেশি ফ্ল্যাট উইকেটে হয়েছে ইডেনের। সাকিব বলেন, আমি নিজের সঙ্গেই কথা বলছিলাম আর বলছিলাম হ্যাঁ আমরা পিচ থেকে কোনও সাহায্য পাইনি।

আমরা স্পিন নির্ভর দল। হোম গ্রাউন্ডে এই সাহায্যটা আশা করেছিলাম। কিন্তু এখানেও সেটা পাইনি। প্লেয়ারদের জন্য এটা হতাশাজনক।

সোমবার বেঙ্গালুরুর কাছে হেরে বড় ধাক্কা খেয়েছে কেকেআর। দু’বারের চ্যাম্পিয়নদের সামনে এখন ডু অর ডাই অবস্থা। এই আইপিএল-এ এখনও ছ’টি হোম ম্যাচের মধ্যে তিনটেতে হারের মুখ দেখতে হয়েছে নাইটদের।

মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত লায়ন্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হারতে হয়েছে ঘরের মাঠে। কিন্তু এত সব বলেও পিচকে পুরো দোষ দিতে চাননি সাকিব। তিনি বলেন, ‘‘আমরা পিচকে দোষারোপ করতে পারি না।

আমাদের দলে এত কোয়ালিটি প্লেয়ার রয়েছেন যে তাঁরাই নিজেদের ক্ষমতায় ম্যাচ জিতিয়ে দিতে পারেন। হতেই পারে আমরা হোম ম্যাচে ভাল করতে পারিনি যতটা ভেবেছিলাম।

কিন্তু সব মিলে আমরা ভাল জায়গায় নেই। যেটা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ পরের দুটো ম্যাচে সেরাটা দেওয়া।’’

বেঙ্গালুরুর বিরুদ্ধে বিরাট কোহালির ক্যাচ ফেলেছিলেন গৌতম গম্ভীর। তখন ৩২ রানে ব্যাট করছিলেন বিরাট। তার পর ৭৫ করে অপরাজিত থাকেন তিনি। তবে সাকিব বলেন, ‘‘আমার মনে হয় না এটাই টার্নিং পয়েন্ট।

তবে বিরাট যে রকম ফর্মে রয়েছে তাতে যদি ওই ক্যাচটা মিস না হত তাহলে আমাদের সুযোগ থাকত। ডি’ভিলিয়ার্স অনেক বেশি চাপে পরে যেত। তবে আমরা এটা বলতে পারি না একটা ক্যাচের জন্য আমরা ম্যাচ হেরে গিয়েছি।

ওদের আরও ব্যাটসম্যান রয়েছে যারা রান করতে পারে। আমরা আমাদের সেরাটা দিয়েছি কিন্তু ওরা আমাদের থেকে ভাল খেলেছে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3280
Post Views 839