MysmsBD.ComLogin Sign Up

মেসির ব্যর্থতার কারণ সতীর্থরা!

In ফুটবল দুনিয়া - May 18 at 7:51am
মেসির ব্যর্থতার কারণ সতীর্থরা!

প্রায় বলতে শুনা যায় বার্সার মেসি, আর্জেন্টিনার নয় কেন?
২০১৪-এর বিশ্বকাপ ছোঁয়া হলো না একটুর জন্য। পরের বছরের কোপা আমেরিকায়ও একই পরিণতি লিওনেল মেসির। আর্জেন্টিনার হয়ে শিরোপা খরা কিছুতেই কাটছে না বার্সেলোনা তারকার।

জাতীয় দলের জার্সিতে সাফল্য না পাওয়ার কারণ হিসেবে অনেকে দোষারোপ করেন মেসিকেই। বার্সেলোনার মেসিকে আর্জেন্টিনায় পাওয়া যায় না—এ সমালোচনা ভিত পায় যেন আরো।

তাঁর এক সময়কার সতীর্থ হুয়ান রোমান রিকুয়েলমের মন্তব্য পুরো উল্টো। সাবেক আর্জেন্টাইন মিডফিল্ডার মেসির সতীর্থদেরই দায়ী করছেন এ জন্য। তাঁর মতে, আর্জেন্টিনা দলে ‘একাই খেলে’ ‘এলএমটেন’।

ক্লাব ফুটবলে এত এত ট্রফি জেতা মেসি জাতীয় দলে কোনো শিরোপা জিততে পারছেন না কেন—‘ফক্স স্পোর্টস’-এর এমন প্রশ্নে রিকুয়েলমে বললেন, ‘কারণ মেসিকে একা খেলতে হয়। ও বিশ্বের সেরা।

আমার কোনো সন্দেহ নেই, যদি ও ফর্মে থাকে তাহলে এবার আর্জেন্টিনা কোপা আমেরিকা জয়ের খুব কাছাকাছি যাবে।’ চলতি মৌসুমেও দারুণ পারফর্ম করেছেন মেসি। বার্সার লিগ শিরোপা জেতার পথে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

কোপায় যদি শতভাগ ফিটের মেসিকে পাওয়া যায়, তাহলে আলবিসেলেস্তেদের শিরোপা জয়টা চোখের সামনে দেখছেন রিকুয়েলমে, ‘এবারের কোপা আমেরিকা নিয়ে আমি ভীষণ আত্মবিশ্বাসী। আর্জেন্টিনা কোপার কাছাকাছি যাবে। দারুণ সব খেলোয়াড় আছে দলে, মেসিও ফর্মে আছে।

মেসি ইনজুরিতে না পড়লে আমরা এবার কোপা আমেরিকা জিতব।’ মেসি সম্পর্কে বললেন, ‘ওর মতো আর কেউ নেই, না এখানে, না অন্য কোথাও। আমার সৌভাগ্য যে মেসির সঙ্গে খেলতে পেরেছি।’

Googleplus Pint
Noyon Khan
Posts 3264
Post Views 357