MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কান চলচ্চিত্র উৎসবের খরচ কত জানেন?

In সিনেমা জগৎ - May 15 at 7:47am
কান চলচ্চিত্র উৎসবের খরচ কত জানেন?

বিশ্ব বিনোদন জগতের সবচেয়ে বড় উৎসব হলো 'কান চলচ্চিত্র উৎসব'। বিশ্বের নামী তারকারা উৎসবের লাল গালিচা সমৃদ্ধ করেন নিজেদেরকে ভিন্ন ভাবে উপস্থাপনের মাধ্যমে। কান ফেস্টিভালে ডাক পাওয়াকে অনেক সম্মানের মনে করা হয়।

কিন্তু জানেন কি এই অনুষ্ঠান আয়োজনের খরচ কত?

মাত্র ১২ দিনের এ উৎসবে ব্যয় হচ্ছে ১৭৭ কোটি ১৬ লাখ টাকা! ১১ মে থেকে দক্ষিণ ফ্রান্সের কান নগরীতে বসেছে বিশ্ব চলচ্চিত্রের মিলনমেলা 'কান চলচ্চিত্র উৎসব-২০১৬'। চলবে ২২ মে পর্যন্ত।

মর্যাদাপূর্ণ কান- এর ৬৯তম এ আসরের ব্যয় নির্ধারণ করা হয়েছে ২ কোটি ইউরো। যা বাংলাদেশী মুদ্রায় ১৭৭ কোটি ১৬ লাখ টাকা। এর মধ্যে অর্ধেক অর্থ এসেছে ফরাসি করদাতাদের কাছ থেকে। বাকি অর্ধেক অর্থ সংগ্রহ করা হয়েছে মাল্টিন্যাশনাল কোম্পানিগুলোর কাছ থেকে স্পন্সর বাবদ।

উৎসবে সেরা চলচ্চিত্রের পুরস্কার 'স্বর্ণপাম'- এর আর্থিক মূল্য ২০ হাজার ইউরো। এটি ১৮ ক্যারেট সোনা দিয়ে ১৯টি পাম আকৃতির সোলালি পাতায় সাজানো। উৎসবে বিভিন্ন দেশের প্রায় সাড়ে ৪ হাজার সংবাদকর্মী সংবাদ সংগ্রহে নিয়োজিত রয়েছেন।

কান শহরের জনসংখ্যা ৭৪ হাজার। উৎসব চলাকালীন এ সংখ্যা দাঁড়ায় প্রায় ২ লাখে। এ জন্য আগত অতিথিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে ৫০০ নিরাপত্তাকর্মীর উপস্থিতিতে ৪৬৮টি সিসি ক্যামেরা উৎসবস্থল সার্বক্ষণিক নজরদারীতে রেখেছে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3947
Post Views 570