MysmsBD.ComLogin Sign Up

মেসি-রোনালদোকে হটিয়ে 'পিচিচি ট্রফি' জিতলেন সুয়ারেজ!

In ফুটবল দুনিয়া - May 15 at 7:42am
মেসি-রোনালদোকে হটিয়ে 'পিচিচি ট্রফি' জিতলেন সুয়ারেজ!

লা লিগার সেরা গোলদাতার পুরস্কার 'পিচিচি ট্রফি' জিতে নিলেন লুইস সুয়ারেজ। এই অর্জনের মধ্য দিয়ে লিওনেল মেসি-ক্রিস্তিয়ানো রোনালদোর ৬ বছরের আধিপত্যের অবসান ঘটালেন সুয়ারেজ।

স্পেনের শীর্ষ লিগের এ মৌসুমে মোট ৪০ গোল করে পুরস্কারটি জিতলেন গ্রানাডার বিপক্ষে হ্যাটট্রিক করে বার্সেলোনাকে শিরোপা এনে দেওয়া সুয়ারেজ।

এছাড়া লা লিগার ইতিহাসে মেসি ও রোনালদো ছাড়া প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ৪০ গোলের কীর্তিও গড়লেন উরুগুয়ের এই তারকা স্ট্রাইকার।

২০০৯ সালের পর মেসি ও রোনালদোর বাইরে অন্য কেউ পুরস্কারটি জিতলেন। ২০০৯-১০ থেকে গত মৌসুম পর্যন্ত মোট তিনবার করে পুরস্কারটি জেতেন এই দুই তারকা।

বার্সেলোনার জার্সিতে দ্বিতীয় মৌসুমেই অসাধারণ এই কীর্তি গড়া সুয়ারেজ দলের শিরোপা জয়েরও মূল নায়কও।

পুরো মৌসুম জুড়েই প্রয়োজনীয় মুহূর্তে অবদান রাখেন তিনি। গত এপ্রিলে টানা তিন ম্যাচ হেরে কোণঠাসা হয়ে পড়া দলকে পথ দেখাতে সবচেয়ে বড় অবদান তার। শেষ পাঁচ ম্যাচে দলের ২৪ গোলের মধ্যে একাই ১৪টি করেন তিনি।

দুর্দান্ত এই পথচলায় মোট ছয়টি হ্যাটট্রিক করেন সুয়ারেজ। এ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগে অন্য কেউ তিনটির বেশি করতে পারেননি।

শুধু গোল করা নয়, মৌসুম জুড়ে সতীর্থদের দিয়ে গোল করাতেও দারুণ পারদর্শী ছিলেন সুয়ারেজ, এ পর্যন্ত মোট ১৬টি গোল করিয়েছেন তিনি। লা লিগায় সমান সংখ্যক গোল করিয়েছেন কেবল মেসি, দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৬টি গোল করেন আর্জেন্টিনা অধিনায়ক।

'এমএসএন' আক্রমণত্রয়ীর অন্য তারকা নেইমারের গোলে অবদান ১২টি। আর রোনালদো ১১টি গোলে সহায়তা করেন।

মৌসুম জুড়ে এ গোলবন্যায় দ্বিতীয়বারের মতো ইউরোপিয়ান গোল্ডেন সু জেতাও নিশ্চিত করলেন সুয়ারেজ। সর্বাধিক গোলের তালিকায় সুয়ারেজের চেয়ে ৫টি কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন রোনালদো।

Googleplus Pint
Noyon Khan
Posts 3489
Post Views 278