MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

বেঙ্গালুরুতে আজ কোহলি-ডি ভিলিয়ার্সের যত রেকর্ড

In ক্রিকেট দুনিয়া - May 14 at 9:54pm
বেঙ্গালুরুতে আজ কোহলি-ডি ভিলিয়ার্সের যত রেকর্ড

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে আজ ছক্কা বৃষ্টি দেখেছে ক্রিকেপ্রেমীরা। এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলির ব্যাটিং তা-বে রানবন্যা বইয়ে গেছে স্টেডিয়ামে।

★ চলুন দেখে নেওয়া যাক আজকের এই ম্যাচে ব্যাট হাতে কী কী কীর্তি স্থাপন করেছেন দুই তারকা ব্যাটসম্যান....

১. আইপিএলের ইতিহাসে তারা দুজন প্রথম এক ইনিংসে সেঞ্চুরি হাঁকান। টি-টোয়েন্টিতে এক ইনিংসে একই দলের দুজন ব্যাটসম্যানের সেঞ্চুরির রেকর্ড আরেকটি রয়েছে। ২০১১ সালে গ্লাউচেষ্টারশায়ার বনাম মিডেলসেক্সের মধ্যকার ম্যাচে কেভিন ও’ব্রায়েন (১১৯) ও হামিশ মার্শাল (১০২) সেঞ্চুরি হাঁকান।

২. এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি মিলে ২০টি ছক্কা হাঁকিয়েছেন আজ। ডি ভিলিয়ার্স ১২টি ও কোহলি ৮টি। ১২ ছক্কা হাঁকিয়ে আইপিএলের ইতিহাসে এক ইনিংসে তৃতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন। তার আগে ক্রিস গেইল ১৭টি ও ব্রেন্ডান ম্যাককালাম ১৩টি ছক্কা হাঁকিয়েছেন।

৩. তারা দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে রেকর্ড ২২৯ রান সংগ্রহ করেছেন। যা আইপিএলের ইতিহাসে যেকোনো উইকেট জুটিতে সর্বোচ্চ সংগ্রহ।

৪. আজ সেঞ্চুরি হাঁকাতে মাত্র ৪৩ বল খেলেন ডি ভিলিয়ার্স। যা আইপিএলের ইতিহাসে পঞ্চম দ্রুততম সেঞ্চুরি। ২০১৩ সালে ক্রিস গেইল মাত্র ৩০ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

৫. এবারের আইপিএলে কোহলি ও ডি ভিলিয়ার্স মিলে চারটি শতাধিক রানের জুটি গড়েছেন। আজ তো দুই শতাধিক রানের জুটি গড়লেন তারা।

৬. আইপিএলের চলতি আসরে এ পর্যন্ত ৫ বার ৫০+ রান করেছেন ডি ভিলিয়ার্স। আজ তো সেঞ্চুরিই করে ফেললেন। এর আগে ২০০৯ সালে আইপিএলে তিনি একটি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি করেছিলেন। এবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৮৪, দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৫৫, রাইজিং পুনে সুপার জায়ান্টসের বিপক্ষে ৮৩, কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৬৪ ও আজ গুজরাট লায়ন্সের বিপক্ষে করলেন অপরাজিত ১২৯ রান।

৭. আজ ১২৯ রান করার মধ্য দিয়ে আইপিএলে নিজের ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন ডি ভিলিয়ার্স। এ পর্যন্ত ৯ জন ব্যাটসম্যান আইপিএলে ৩ হাজারের অধিক রান করেছেন। বিদেশি খেলোয়াড়দের মধ্যে ডি ভিয়িলার্স তৃতীয়।

৮. বিরাট কোহলি চলতি আইপিএলে এ পর্যন্ত ৭ ম্যাচে ৫০+ রান করেছেন। তার মধ্যে সেঞ্চুরি ৩টি ও হাফ সেঞ্চুরি ৪টি।

কোহলি সানরাইজার্সের বিপক্ষে ৭৫, দিল্লির বিপক্ষে ৭৯, সুপারজায়ান্টসের বিপক্ষে ৮০, গুজরাট লায়ন্সের বিপক্ষে অপরাজিত ১০০, কলকাতার বিপক্ষে ৫২, সুপারজায়ান্টসের বিপক্ষে অপরাজিত ১০৮ ও আজ গুজরাটের বিপক্ষে ১০৯ রান করলেন।

৯. আজ গেইল আউট হয়েছেন মাত্র ৬ রানে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পর টানা ৮ ম্যাচ ধরে ১০ রানের নিচে করেছেন তিনি। এর আগে তার ক্যারিয়ারে টানা ৩ ম্যাচের বেশি ১০ এর নিচে রান করেননি।

১০. আইপিএলের ইতিহাসে এই প্রথম সুরেশ রায়না কোনো ম্যাচে খেলছেন না। সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে তিনি ছুটি নিয়েছেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6859
Post Views 817