MysmsBD.ComLogin Sign Up

মুস্তাফিজদের সামনে প্লে-অফ নিশ্চিতের ম্যাচ!

In ক্রিকেট দুনিয়া - May 14 at 9:53pm
মুস্তাফিজদের সামনে প্লে-অফ নিশ্চিতের ম্যাচ!

পয়েন্ট টেবিলে সবার ওপরে রয়েছে মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। এক পা তারা প্লে-অফে দিয়েই রেখেছে। রোববার কিংস ইলেভেন পাঞ্জাবকে হারাতেই পারলেই প্লে-অফ নিশ্চিত হায়দরাবাদের।

পক্ষান্তরে কিংস ইলেভেন পাঞ্জাবের প্লে-অফে খেলার স্বপ্ন অনেক আগেই শেষ হয়েছে। তাই প্রীতির দলের হারানোর কিছু নেই। স্বাভাবিকভাবেই তারা ভয়ডরহীন ক্রিকেটই খেলতে চাইবে। এখানেই ভয় সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। তারওপর গত ম্যাচে পাঞ্জাব হারিয়ে দিয়েছে শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সকে। উল্টোদিকে শেষ ম্যাচ দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে মুস্তাফিজদের ছন্নছাড়া লেগেছে।

সেদিন ব্যাটিং-বোলিংয়ের কোনটাই ঠিকঠাক হয়নি হায়দরাবাদের। ফলাফল ৭ উইকেটের বড় হার হজম করতে হয়েছে ওয়ার্নারদের। যে বোলিং ইউনিট হায়দরাবাদের সবচেয়ে বড় শক্তির জায়গা সেখানে পড়ে পড়ে মার খেতে হয়েছে। মুস্তাফিজের ওপরই ঝড়টা গেছে বেশি।

বিশ্বের নামিদামী ব্যাটসম্যানরা যেখানে তাকে সমীহ করে চলে সেদিন তার ধারই ধারেননি ১৯ বছরের দুই তরুণ সনজু স্যামসন এবং ঋসব পন্ট। তাহলে কি মুস্তাফিজ ম্যাজিক ধরে ফেলা গেল? বিকেল ৪.৩০ মিনিটে মোহালিতে সেটা আরেকবার দেখতে অপেক্ষা করতেই হবে।

দুর্দান্ত ফর্মে রয়েছেন ওয়ার্নার। কমলা টুপিও রয়েছে তার দখলে। এখনও অবধি তার রান ৫১৫। প্রতি তিনটি ইনিংসে ওয়ার্নার একটি করে ফিফটি করেছেন। ফর্মে রয়েছেন শিখর ধাওয়ানও।

যে ম্যাচে ওয়ার্নার দ্রুত ফিরে যান সে ম্যাচে ঠিকই ধাওয়ান ইনিংস টেনে নিয়ে যান। ওয়ান ডাউনে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, মিডল অর্ডারে দীপক হুদা, নোমান ওঝারাও সুযোগ পেলে নিজেদের চেনাতে ভুল করেন না।

যুবরাজ সিং আইপিএলে ফিরে এক ম্যাচ বাদে কোনও ম্যাচেই সুবিধা করতে পারেননি। মজার ব্যাপার দ্য ফিনিশার রোববার খেলবেন ঘরের মাঠে নিজ দলের বিরুদ্ধে।

আইপিএলের শুরুর দিকে পাঞ্জাবের অধিনায়ক ছিলেন যুবরাজ। সমর্থন নিয়ে নিশ্চিতভাবেই বিপাকে পড়ে যাবেন দর্শকরা। একদিকে নিজেদের দল। অন্যদিকে ঘরের ছেলে বিপক্ষ দলে!

এবারের আইপিএলে আলাদা করে নজর কেড়েছে হায়দরাবাদের বোলিং আক্রমণ। প্রতিটি ম্যাচেই তারা পাঁচজন পেস বোলার নিয়ে নামছে। আশিস নেহরা, ভুবনেশ্বর কুমার, বারিন্দ্রর স্রান, মোজেস হেনরিকুইস এবং মুস্তাফিজুর রহমান।

এখন দেখাই যাক পঞ্চপাণ্ডব একজোট হয়ে আরেকটি জয় তুলে নিতে পারে কি-না?

Googleplus Pint
Noyon Khan
Posts 3254
Post Views 953