MysmsBD.ComLogin Sign Up

কোহলি-ভিলিয়ার্সের বিধ্বংসী শতক

In ক্রিকেট দুনিয়া - May 14 at 6:58pm
কোহলি-ভিলিয়ার্সের বিধ্বংসী শতক

বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত নাম দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স ও ভারতের বিরাট কোহলি। ইন্ডিয়ান প্রমিয়ার লিগের (আইপিএল) দু'জনই খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে। শনিবার গুজরাট লায়ন্সের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির দেখা পান ব্যাঙ্গালুরুর এই দুই মারকুটে ব্যাটসম্যান।

এদিন নিজেদের ঘরের মাঠ ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে বিরাট কোহলির দল। তবে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই দলীয় ১৯ রানে ফিরে যান দলের আরেক বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। কিন্তু গেইল ফিরে গেলেও কোহলিকে সাথে নিয়ে গুজরাটের বোলারদের উপর চড়াও হন ডি ভিলিয়ার্স।

দিতীয় উইকেটে দু’জন মিলে গড়েন ২২৯ রানের জুটি। এসময় দু’জনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ভিলিয়ার্স ২৫ বলে চয় চার ও তিন ছয়ে হাফ সেঞ্চুরির দেখা পান। অন্যদিকে ৩৯ বলে তিন চার ও এক ছয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন।

এরপর আরও বিধ্বংসী রূপে রূপে দেখা যায় ভিলিয়ার্সকে। ২৫ বলে অর্ধশতক পাওয়া ভিলিয়ার্স বাকি ৫০ রান তুলতে খরচ করেন মাত্র ১৮ বল। ৪৩ বলে নয় চার ও আট ছয়ে সেঞ্চুরি তুলে নেন তিনি। এদিকে ৩৯ বলে হাফ সেঞ্চুরি পাওয়া কোহলি তার বাকি ৫০ রান করতে ব্যয় করেন ১৪ বল। ৫৩ বলে পাঁচ চার ও সাত ছয়ে সেঞ্চুরি তুলে নেন কোহলিও। এটি আইপিএলে কোহলির তৃতীয় সেঞ্চুরি।

তবে ১০৯ রান করে ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে প্রভীণ কুমারের বলে ব্রাভোর তালুবন্দী হন কোহলি। এর পরের বলে শেন ওয়াটসন আউট হলেও ডি ভিলিয়ার্স অপরাজিত থাকেন ১২৯ রানে। ৫২ বলে ১০টি চার এবং ১২ ছয়ে ১২৯ রানের দুর্দান্ত এই ইনিংস খেলেন তিনি।

ফলে এই দুই ব্যাটসম্যানের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ব্যাঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় তিন উইকেটে ২৪৮ রান।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7036
Post Views 555