MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

বার্সা না রিয়াল?

In ফুটবল দুনিয়া - May 14 at 1:18pm
বার্সা না রিয়াল?

শেষ রাউন্ডে লা লিগার শিরোপা নিষ্পত্তি হবে- এমনটা মাস দুয়েক আগেও হয়তো কেউ ভাবেনি! কিন্তু নাটকীয়ভাবে শিরোপা লড়াইটা যে পৌঁছে গেছে শেষ রাউন্ডেই। আজই ঠিক হবে লিগ শিরোপা কার? বার্সেলোনা নাকি রিয়াল মাদ্রিদের?

লা লিগার শিরোপা নিষ্পত্তির ম্যাচ দুটি আজ স্পেনের ভিন্ন দুই শহরে, দুই শহরের দূরত্বটাও প্রায় হাজার কিলোমিটারের। একদিকে গ্রানাডার লস কারমেনেস স্টেডিয়ামে খেলবে বার্সা আর অন্যদিকে রিয়াল খেলবে দেপোর্তিভো লা করুনার মাঠে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

শেষ রাউন্ডের আগে দুই দলের পয়েন্ট ব্যবধান ১। ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা, আর রিয়ালের পয়েন্ট ৮৭। শেষ ম্যাচে গ্রানাডাকে হারাতে পারলেই আর কোনো হিসাবের দরকার নেই, টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হবে লুইস এনরিকের বার্সেলোনা। যদি বার্সেলোনার সঙ্গে রিয়ালও ড্র করে তাহলে শিরোপা উঠবে কাতালানদের ঘরেই।

আবার যদি বার্সেলোনা হেরে যায় আর রিয়াল ড্র করে, তাহলেও চ্যাম্পিয়ন হয়ে যাবেন মেসি-নেইমাররা। কারণ তখন পয়েন্ট সমান হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শিরোপা জিতবে বার্সা। তাই কেবল বার্সেলোনা হারের সঙ্গে রিয়ালের জয়, তাহলেই শিরোপার হাতবদল। সেটা গিয়ে উঠবে জিনেদিন জিদানের দলের হাতে।

দুই মাস আগে শিরোপা জয়ের দৌড়ে বেশ এগিয়েই ছিল বার্সেলোনা। কিন্তু হঠাৎ করেই ছন্দপতন। টানা তিন ম্যাচ হেরে খেই হারায় কাতালানরা। আর সেই সুযোগটা নিয়ে রিয়াল এবং অ্যাটলেটিকো মাদ্রিদ শামিল হয়ে যায় শিরোপা দৌড়ে। আগের রাউন্ডে লেভান্তের কাছে হেরে অবশ্য শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে অ্যাটলেটিকো। ফলে এখন তা শুধু বার্সা-রিয়ালের। যেখানে নিজেদের ভাগ্য নিজেদেরই হাতে মেসি-সুয়ারেজ-নেইমারদের। জিতলেই ঘরে উঠবে ২৪তম লিগ শিরোপা।

টানা ৪ ম্যাচ জিতে এই মুহূর্তে বেশ উজ্জীবিত বার্সেলোনা। এই চার ম্যাচে আবার তারা গোল করেছে ২১টি, বিপরীতে গোল খায়নি একটিও। ২১ গোলের ১১টিই করেছেন দারুণ ছন্দে থাকা লুইস সুয়ারেজ। গ্রানাডার বিপক্ষেও সেই ছন্দ ধরে রাখাই লক্ষ্য সুয়ারেজদের। বার্সার উরুগুইয়ান স্ট্রাইকার ম্যাচের আগের দিন যেমন বলেছেন ‘মানসিকভাবে আমরা ভীষণ শক্তিশালী এবং সতর্ক আছি যে সবকিছু আমাদের হাতেই। একটা ম্যাচ জিততে আমাদের হাতে আছে ৯৩ থেকে ৯৪ মিনিট। চলতি মৌসুমে এ রকম অনেক ম্যাচ জিতেছি।’

অতীত পরিসংখ্যানও এগিয়ে রাখছে বার্সাকেই। গ্রানাডার বিপক্ষে শেষ ১৭টি লিগ ম্যাচের ১৫টিই জিতেছে বার্সেলোনা। গত জানুয়ারিতে ন্যু ক্যাম্পে লিগের প্রথম পর্বে লিওনেল মেসির হ্যাটট্রিকে গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা। গ্রানাডার স্বস্তি একটাই, ঘরের মাঠে শেষ ছয় লিগ ম্যাচে অপরাজিত তারা। আজ গ্রানাডার কাছে এমন আরেকটা ম্যাচই যে চাওয়া রিয়ালের! তাহলেই কেবল দেপোর্তিভোকে হারিয়ে ৩৩তম লিগ শিরোপা ঘরে তুলতে পারবে মাদ্রিদের ক্লাবটি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6932
Post Views 264