MysmsBD.ComLogin Sign Up

মেডিকেল টেকনোলজিষ্ট দের বন্ধ নিয়োগ চালু,

In দেশের খবর - May 13 at 7:30pm
মেডিকেল টেকনোলজিষ্ট দের বন্ধ নিয়োগ চালু,

পূর্ব ঘোষণা অনুযায়ী মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর মাইনরস ঘোষিত ১০ দফা দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্মরন কালের সবচেয়ে বড় মেডিকেল টেকনোলজিষ্ট সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে সরকারি এবং বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান থেকে আগত মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্ট রা প্রেস ক্লাবের সামনে অবস্থান নিতে থাকেন।
তাদের দাবীর মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ দাবী ছিলো, কারীগরি বোর্ড পরিচালিত অবৈধ মেডিকেল টেকনোলজিষ্ট কোর্স অবিলম্বে বন্ধ, সরকারি চাকরিতে ২য় শ্রেণী (১১ তম গ্রেড থেকে ১০ ম গ্রেড) প্রদান, অবিলম্বে একটি স্বতন্ত্র মেডিকেল টেকনোলজিষ্ট বোর্ড গঠন, অবিলম্বে পূর্বের স্থগিত নিয়োগ চালু এবং নতুন নিয়োগ প্রদান, ডেন্টাল টেকনোলজিষ্টদের প্র্যাকটিস করার অনুমোদন এবং কারিগরি বোর্ড কর্তৃক সমস্ত মামলা প্রত্যাহার।
এসময় ব্যাপক উপস্থিতি এবং গঠনমূলক আলোচনার মাধ্যমে মেডিকেল টেকনোলজিষ্টদের উজ্জীবিত করতে সংশ্লিষ্ট নেতারা বক্তব্য রাখেন, একে একে বক্তব্য দেন বাংলাদেশ ডেন্টাল পরিষদের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন , বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, প্রবীণ ছাত্রনেতা জয়নাল আবেদীন, এমট্যাবের সভাপতি বিপ্লবুজ্জান, এবং একসময়ের তুখোড় ছাত্রনেতা নাসিরুদ্দিন রতন, বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদের সাধারণ সম্পাদক আশিকুর রহমান, এবং পেশাজীবী মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্ট দের সমন্বয় কমিটির সমন্বয়ক সামসুদ্দিন পলাশ সহ আরও অনেকে। সমাবেশ পরিচালনার দায়িত্বে ছিলেন সেলিম রেজা ।
সর্বশেষ বক্তা এবং সমন্বয়ক সামসুদ্দিন পলাশ পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন, কর্মসূচিতে উল্লেখ করেন ১৫.০৫.১৬ তারিখে ছাত্র ছাত্রীদের পূর্ব ঘোষিত সকাল ৮ টা থেকে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে অবস্থান, এবং পেশাজীবীদের সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানের সামনে সকাল ১০ টা থেকে ১০.৩০ পর্যন্ত অবস্থান এবং মানববন্ধন। এদিন আদালতের রায় হওয়ার কথা রয়েছে, তাতে আশানুরূপ ফলাফল না পেলে লাগাতার অবস্থান ধর্মঘট এবং ২৫.০৫.১৬ তারিখের মধ্যে দাবী আদায় না হলে দেশের সকল সরকারি এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক সমূহে লাগাতার কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।
প্রেসক্লাবের মানববন্ধন শেষ করে বিভিন্ন দাবীতে প্রায় দুই হাজার মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্ট শ্লোগান দিতে দিতে মিছিল নিয়ে শহীদ মিনারে কিছুক্ষণ অবস্থান নেন পেশাজীবী মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্টরা। সমাবেশ এবং মানববন্ধন সুস্থ এবং সুশৃঙ্খল ভাবে শেষ করায় সকল কে ধন্যবাদ দেন আইনশৃঙ্খলা বাহিনী।

Googleplus Pint
Shishir Shishir
Posts 1
Post Views 263