MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

অবসরের পর কী করবেন ধোনি?

In ক্রিকেট দুনিয়া - May 13 at 11:52am
অবসরের পর কী করবেন ধোনি?

মহেন্দ্র সিং ধোনি। বলা হয় ভারতের সর্বকালের সেরা অধিনায়ক তিনি। কিন্তু সারাজীবনই তো আর ক্রিকেট খেলবেন না। একসময় অবসর নিবেন। অবসরের পর কী করবেন ধোনি- এ প্রশ্ন হয়তো আপনার মনে আসতেই পারে।

ক্রিকেটকে বিদায় বলার পর সেনাবাহিনীতে যোগ দেওয়ার কথা জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট ক্রিকেট থেকে অনেক আগেই ধোনি অবসর নিয়েছেন। সীমিত ওভারে এখনো ভারতকে নেতৃত্ব দিচ্ছেন ক্যাপ্টেন কুল। তবে সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। ‘ধোনীর সময় শেষ’- বলতেও দ্বিধাবোধ করছেন না।

ঘরের মাঠে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠাতে না পারায় ভারতের ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই ধোনির উপর খেপে আছেন। একইসঙ্গে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন দল রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে খারাপ পারফরম্যান্সের পর ধোনির অধিনায়ক থাকা না থাকা নিয়ে নানা মহলে প্রশ্ন উঠেছে। দলে সেরা চারেও উঠাতে পারেননি ধোনি। আইপিএলের ইতিহাসে এবারই প্রথম গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হচ্ছে ধোনির দলকে।

সব মিলিয়ে বলা যায়, বেশ চাপেই আছেন ধোনি! সরাসরি প্রশ্ন না উঠলেও ক্রিকেটের পর ধোনির পরবর্তী ভাবনা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। অবসরের পর কী করবেন তিনি?

ধোনির উত্তর, ‘আমি শুরু থেকে এখন পর্যন্ত ক্রিকেটেই পূর্ণ মনযোগ দিয়ে এসেছি। ক্রিকেটই আমার পছন্দের তালিকায় সবার উপরে। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আমি ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিতে চাই। তাদের সঙ্গে কাজ করতে চাই। দেশের সেবা করতে চাই।’

প্রসঙ্গত ২০১১ বিশ্বকাপ জয়ের পর ভারতীয় সেনাবাহিনী থেকে মহেন্দ্র সিং ধোনি সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল পদ পেয়েছিলেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6814
Post Views 511