MysmsBD.ComLogin Sign Up

‘সাসেক্সে যাওয়ার সিদ্ধান্ত মুস্তাফিজকেই নিতে হবে’

In ক্রিকেট দুনিয়া - May 13 at 10:04am
‘সাসেক্সে যাওয়ার সিদ্ধান্ত মুস্তাফিজকেই নিতে হবে’

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মতে, ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল সাসেক্সে যোগ দেওয়ার বিষয়টি একান্তই মুস্তাফিজের ব্যক্তিগত সিদ্ধান্ত। সাসেক্সে যোগ দিবেন কিনা সেই সিদ্ধান্ত ‍মুস্তাফিজকেই নিতে হবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে ভারতে রয়েছেন মুস্তাফিজুর রহমান। টানা খেলার ওপর আছেন তিনি। একইসঙ্গে এক শহর থেকে আরেক শহরে যাতায়াত করতে হচ্ছে প্রতিনিয়ত। টানা খেলা ও ভ্রমণক্লান্তি ভর করেছে মুস্তাফিজুর রহমানের। এ ছাড়া খেলার বাইরে হোটেলে একা একা দিন পার করতে হয় বলে মনসংযোগ হারাচ্ছেন বাঁহাতি বিস্ময়কর এ পেসার। হোম সিকনেসের সমস্যা ছাড়াও তরুণ এ তারকার চোটের শঙ্কা তো আছেই।

আইপিএল শেষ না হতেই কাউন্টিতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ‘ছোট্ট’ মুস্তাফিজের বড় ভার সইবে তো! বিভিন্ন দেশে ঘরোয়া ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিব আল হাসানের। আইপিএল, বিগ ব্যাশ, কাউন্টি, সিপিএল, পিএসএল ও এসএলপিএলে খেলেছেন সাকিব। এ বিষয়ে সাকিব হতে পারেন মুস্তাফিজের ‘আদর্শ।’ মুস্তাফিজ চাইতে পারেন পরামর্শ।

সাকিব বলছেন, ‘আমি পরামর্শ দেওয়ার কেউ নই..’। তার ভাষ্য, ‘মুস্তাফিজ তো আর ওখানে চার দিনের ম্যাচ খেলবে না। তবে এটা ওর জীবন, ওই ভালো বুঝবে কী করতে হবে। এগুলো যার যার শরীর ও মনের ওপর নির্ভর করে।’- স্থানীয় গণমাধ্যমে সাকিব।

সিদ্ধান্তটি মুস্তাফিজের কোর্টে ঠেলে দিয়েছেন সাকিব। সাফ বলে দিলেন, ‘আমার বেলায় আমিই সিদ্ধান্ত নিয়েছি, কী করব। এখানেও একমাত্র মুস্তাফিজই জানে, ও কী পারবে আর কী পারবে না। ওর সিদ্ধান্ত ওকেই নিতে হবে।’

নিশ্চিতভাবেই আইপিলের সেরা চারে থাকবে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ। ফাইনালে উঠলে ২৯ মে পর্যন্ত ভারতে থাকতে হবে মুস্তাফিজকে। এরপর দেশে ফিরে ইংল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত নিতে হবে বিস্ময়কর এ পেসারকে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 547