MysmsBD.ComLogin Sign Up

রূপচর্চায় অলিভ অয়েল!

In রূপচর্চা/বিউটি-টিপস - May 13 at 6:56am
রূপচর্চায় অলিভ অয়েল!

ত্বকের যত্নে অলিভ অয়েলের ব্যবহার দীর্ঘদিনের। অলিভ অয়েল চুলে পুষ্টি জোগায় আর অলিভ অয়েলে বিদ্যমান ভিটামিন ই এবং এটি তারুণ্য ধরে রাখতে সাহায্য করে।

অলিভ অয়েলের গুণাগুণ এখানেই সীমাবদ্ধ নয়। অলিভ অয়েলের রয়েছে অনেক গুণ। চলুন জেনে নেয়া যাক, ত্বকের যত্নে অলিভ অয়েলের উপকারিতা

অলিভ অয়েলে আছে লিনোলিক এসিড, যা পানি বাষ্প হতে দেয় না। তাই ১/২ কাপ অলিভ অয়েল, ১/৪ কাপ ভিনেগার আর ১/৪ কাপ পানি মিশিয়ে একটি সলিউশন তৈরি করুন যা রাতে ঘুমানোর সময় নাইট ক্রিমের মতো ব্যবহার করতে পারবেন। অলিভ অয়েল ত্বককে নরম করে, ভিনেগার ত্বকে থাকা ব্যাকটেরিয়া ধ্বংস করে।

একটি ডিমের কুসুমের সঙ্গে ১ টেবিল চামচ অলিভ অয়েল আর ৩ ফোঁটা লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করুন।

তারপর মুখে লাগিয়ে ৫-১০ মিনিট অপেক্ষা করে প্রথমে হালকা গরম পানি তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ঠাণ্ডা পানি খুলে যাওয়া পোরস বন্ধ করে। নরমাল অথবা শুষ্ক ত্বকে এই মাস্ক আর্দ্রতা বজায় রাখবে সেই সঙ্গে নরম কোমল করে তুলবে।

অলিভ অয়েলে ভিটামিন এ এবং ই আছে সেই সঙ্গে ৩ রকমের অ্যান্টি অক্সিডেন্টস আছে, যা আপনাকে সূর্যের ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করবে। তাই যদি বাইরে যাওয়ার আগে অলিভ অয়েলের প্রলেপ দিয়ে বের হন তবে সান টান থেকে অনেকটাই মুক্তি লাভ করবেন।

অলিভ অয়েল ব্রণের বংশ ধ্বংস করার জন্য উপকারী। ৪ টেবিল চামচ লবণের সঙ্গে ৩ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।

তারপর সেই পেস্ট ২ মিনিট ধরে মুখে ম্যাসাজ করুন।

এভাবে এক সপ্তাহ করুন। আপনি অবশ্যই পরিবর্তন দেখতে পারবেন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3488
Post Views 153