MysmsBD.ComLogin Sign Up

স্মার্টফোনের চার্জের অপচয় রোধকারী সেরা অ্যাপ!

In বিবিধ টেক - May 12 at 10:05pm
স্মার্টফোনের চার্জের অপচয় রোধকারী সেরা অ্যাপ!

স্মার্টফোনের মূল ঝামেলার জায়গাটি হচ্ছে চার্জ নিয়ে সমস্যা। আমাদের অনেকেরই ফোনের চার্জ নিয়ে অভিযোগ আছে। একটি সাধারণ অভিযোগ হলো- ফোনে চার্জ থাকছে না। চার্জ দিতেই ফুরিয়ে যাচ্ছে। কথাটা অমূলক নয়। একেতো এখনো স্মার্টফোনের জন্য খুব ভালোমানের ব্যাটারি উদ্ভাবন হয় নি,

দ্বিতীয়ত- স্মার্টফোনগুলো খুব রাক্ষস স্বভাবের। তারা সারাক্ষনই চার্জ খাই খাই করে। চার্জ দিয়ে যে একটু রেখে দেয়া যাবে, তার উপায় নেই।

তবে স্মার্টফোনের এই সমস্যা সমাধানে এগিয়ে এসেছে অনেকগুলো সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান। তারা বেশ কিছু ব্যাটারি সেভার অ্যাপ নিয়ে এসেছে। প্লে স্টোরে এরকম অনেকগুলো অ্যাপ পাওয়া যায়।

কিছু কিছু অ্যাপ ব্যবহারে ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া রোধ করতে বেশ কার্যকর ভূমিকা রাখে। তেমনই একটি অ্যাপ নিয়ে এই আলোচনা। অ্যাপটির নাম হল ' DU Battery Saver '।

DU Battery Saver অ্যান্ড্রয়েডের অন্যতম সেরা ব্যাটারি সেভার অ্যাপ যেটি আপনার ফোনের ব্যাটারি ব্যাকআপ বাড়িয়ে দিতে পারে। ফলে ফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়ার সমস্যাটি অনেকাংশেই কমে যাবে।

এটা এন্ড্রয়েডের পাওয়ার ম্যানেজমেন্টে ভালো ভূমিকা রাখে বলে এই অ্যাপ আপনার ফোনের ব্যাটারির চার্জ ধরে রাখার ক্ষমতা ৫০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দিতে সক্ষম।

পেইড ভার্শনে এটা ৭০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে।

স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে কোন অ্যাপ চালু থাকলে তা ব্যাটারির চার্জ ফুরিয়ে যেতে সাহায্য করে। DU Battery Saver অ্যাপটি আপনার ফোনে থাকলে তা ফোনের ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা কোন অ্যাপ কিংবা ব্যাটারি ড্রেইনিং করা যেকোন সার্ভিসকে বন্ধ করে দিবে।

ফলে চার্জের অপচয় কম হয়। অ্যাপটির বেশ কয়েকটি মুড আছে যা দিয়ে আপনি ব্যাটারির ব্যবহার পছন্দমত কমিয়ে নিতে পারেন।


ফিচারসমূহ :

১) এই অ্যাপ স্বাস্থ্যকর চার্জিং-এর ব্যবস্থা করে ফোনে বেশিক্ষন চার্জ থাকার বিষয়টি নিশ্চিত করে।

২) এর 'optimize' বাটনের সাহায্যে একটি টাচেই সমস্যা খুঁজে বের করে তা সমাধান করে ফেলা সম্ভব।

৩) ব্যাটারির পাওয়ার ম্যানেজমেন্টের জন্য এর আগে থেকে ঠিক করা কিছু মুড আছে। তাছাড়া আপনি চাইলে নিজের কাস্টমাইজ করা মুডও যোগ করতে পারেন।

৪) এর সাহায্যে আপনার ফোনে কত পার্সেন্ট চার্জ আছে কিংবা কতক্ষন ফোনে চার্জ থাকবে উভয়ই দেখা সম্ভব।

৫) রুটেড ফোনের সিপিইউ ফ্রিকোয়েন্সি নিয়ন্ত্রন করা যায়।""

Googleplus Pint
Noyon Khan
Posts 3544
Post Views 289