MysmsBD.ComLogin Sign Up

`সুইং শিল্পী` মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - May 12 at 8:00pm
`সুইং শিল্পী` মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান। যার নামের পাশে বিশেষণের ঘাটটি নেই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর অভিষেকেই মাতিয়েছেন পুরো ক্রিকেট বিশ্বকে। নজর কেড়েছেন ক্রিকেট বোদ্ধাদের। এমন সময় সাবেক ভারতীয় মিডিয়াম পেসার মনোজ প্রভাকর এই বোলিং সেন্সেশনকে `সুইং শিল্পি` বলে আখ্যা দিয়েছেন।

মুস্তাফিজের দারুণ ভক্ত হয়ে গেছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। যে কারণে মুস্তাফিজ `দ্য ফিজ`র প্রশংসায় পঞ্চমুখ হলেন তিনি। প্রভাকরের মতে, সুইংটাকে এই বাংলাদেশি পেসার শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন।

মুস্তাফিজুরের কব্জির অসাধারণ ব্যবহার আর ক্লিন অ্যাকশনেও মুগ্ধ প্রভাকর। তার মতে এখনই সব কিছু আয়ত্ত্ব করে ফেলেছেন মুস্তাফিজ। ইয়র্কার, কাটার, স্লোয়ার- সবই অসাধারণ নিখুঁত।

প্রভাকর বলেন, ‘ইয়র্কার, কাটার, সুইং সব কিছুই এর মধ্যে আয়ত্ত করে ফেলেছে ছেলেটা, মাথা ঠিক রাখতে পারলে এই ছেলেকে আটকানো সত্যিই মুশকিল হয়ে যাবে।’

শুধু মনোজ প্রভাকরই নন, প্রতিদিনই বাড়ছে বাংলাদেশি এই রহস্যময় পেসারের ভক্তের সংখ্যা। সেখানে সাধারণ মানুষ যেমন আছেন, তেমনি আছেন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে ক্রিকেটাররাও।

এরআগে ওয়াসিম আকরাম, জ্যাক ক্যালিস, মু্ত্তিয়া মুরালীধরনের মত কিংবদন্তীরাও এই ম্যাজিক বোলারের প্রশংসায় মেতে ছিলেন। তিনি যখন আইপিএল মাতাচ্ছেন তখন বিগব্যাশ লিগেও শুরু হয়ে গেছে ওয়ান্ডারবয় মুস্তাফিজুরকে নিয়ে আলোচনা আর দলে নেয়ার চিন্তা।

তাই এটা বলতেই হয়, সময়টা এখন মুস্তাফিজুর রহমানের। সাবেক থেকে শুরু করে বর্তমান- সারা বিশ্বের সব কিংবদন্তীর মুখেই একের পর এক মুস্তাফিজের প্রশংসা।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 953